ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

নোয়াখালীতে শিবিরের গোপন বৈঠক থেকে আটক ৩

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৭, ১১ মার্চ ২০২০

নোয়াখালীর কবিরহাটে  ছাত্র শিবিরের গোপন মিটিং থেকে  জিহাদী বই ও সদস্য ফরমসহ জামায়াত শিবিরের তিন জনকে আটক করা হয়েছে।

বুধবার (১১ মার্চ) দুপুরের দিকে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়।      

এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার লেদু কোম্পানীরহাট বাজার থেকে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে জিহাদী বই, সদস্য শপথ ফরম ও উদ্ধার  করা হয়।

আটককৃতরা হলেন, ঘোষবাগ ইউনিয়নের সোনাদিয়া গ্রামের মির্জা আশ্রাফ মাসুদ রানা (২৪), সুবর্ণচর উপজেলার দক্ষিন চরক্লার্ক ইউনিয়নের ফজলুর রহমান মামুন (২১), সুন্দলপুর ইউনিয়নের পশ্চিম রাজুরগাঁও গ্রামের এনামুল হক সজিব (১৮)।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলা ছাত্রলীগ নেতা মাজহারুল ইসলাম সৌরভ গোপন সংবাদে জানতে পারেন যে, স্থানীয় লেদু কোম্পানীর হাট দক্ষিণ বাজারে অবস্থিত মাওলানা আব্দুর রশিদ নূরানী কোরআন শিক্ষা কোচিং সেন্টারে শিবির ও বিএনপির কিছু নেতা কর্মী খালেদা জিয়ার মুক্তির উদ্দেশ্যে নাশকতা কর্মকাণ্ড চালানোর জন্য মিটিং করছে। পরে তিনি কবিরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি)কে অবগত করে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলাউদ্দিন ও ছাত্রলীগ সভাপতি সাহেদকে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে তাদের কোচিং সেন্টারের সামনে অবস্থান করেন। পরে পুলিশ এসে কোচিং সেন্টারের ভিতরে প্রবেশ করলে পুলিশের উপস্থিতি টের পেয়ে কয়েকজন পালিয়ে গেলেও  ৩ জনকে আটক করা হয়ে।

কবিরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) মির্জা মোহাম্মদ হাসান তিন শিবির কর্মীকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে স্থানীয় লেদু কোম্পানীর হাট বাজারে অভিযান চালিয়ে গোপন মিটিং চলাকালীন তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বাংলাদেশ ইসলামী ছাত্র শিবির কবিরহাট উপজেলা দক্ষিণ কর্মী নির্দেশিকা, সমর্থক ফরম ১১২টি, ব্যাক্তিগত প্রতিবেদন ফরম ১৩টি, সাহিত্য বিভাগ, আয়-ব্যয়ের হিসাব ২০১৮, নোয়াখালী জেলা দক্ষিণ কবিরহাট উপজেলা দক্ষিণ নামে বায়েন্ডিং করা একটি রেজিষ্টার খাতা, সাহিত্য বিভাগ, আয়-ব্যয়ের হিসাব ২০১৯ উদ্ধার করা হয়।

পরে তাদেরকে থানায় এনে জিজ্ঞাসাবাদে তাদের দেয়া তথ্যমতে, বিকালে আটককৃত মাসুদ রানার বাড়িতে তল্লাশী চালিয়ে আবুল আলা মওদুদীসহ বেশ কিছু উগ্র, সাম্প্রদায়িক ও জিহাদী বই, লিফলেট এবং ফরম উদ্ধার করা হয়। আটককৃত তিনজনকে গ্রেফতার দেখিয়ে বিস্ফোরক আইনে একটি মামলা দিয়ে আজ দুপুরে আদালতের মাধ্যমে তাদেরকে জেলহাজতে পাঠানো হবে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি