ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মিরসরাইয়ে অগ্নিকান্ডে পুড়ে গেল ১৪ বসতঘর 

মিরসরাই প্রতিনিধি:

প্রকাশিত : ২১:১২, ১৩ মার্চ ২০২০

মিরসরাইয়ে ভয়াবহ অগ্নিকান্ডে ১৪টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। শুক্রবার (১৩ মার্চ) দুপুর ১২ টা ৩০ মিনিটের দিকে উপজেলার মঘাদিয়া ইউনিয়নের মহানন্দাবাদ গ্রামের মাতাইয়া চৌধুরী বাড়িতে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে নগদ টাকাসহ প্রায় ৭০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করেছেন অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা।
 
অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা হলেন, ওই বাড়ির আবু সুফিয়ান, আইয়ুব খাঁন, শেখ ফরিদ, আজিজুল হক, মো. দিদারুল আলম, মিজানুর রহমান, ওয়ারেত উল্লাহ, মোহাম্মদ বাচ্চু, নুরনবী, হকসাহেব, শাহজাহান, বাদশা ও মো. হাসান। 

ক্ষতিগ্রস্থ দিদারুল আলম বলেন, হকসাহেবের ঘর থেকে বৈদ্যুতিক শর্টসাকির্ট থেকে আগুনের সূত্রপাত হয়। ক্ষতিগ্রস্থরা শেখ ফরিদ জানান, বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। একে একে ১৪টি বসতঘর আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। নগদ টাকা, স্বর্ণালংকার, ফ্রিজ, টিভি, মোবাইল, আসবাবপত্র, পাসপোর্ট, জায়গা জমির দলিল সহ প্রয়োজনীয় সব কাগজপত্র পুড়ে ছাই হয়ে যায়।

ক্ষতিগ্রস্থ আবু সুফিয়ান বলেন, তিনি নতুন ঘর নির্মাণের জন্য রক্ষিত নগদ ৪ লাখ টাকা পুড়ে গেছে। ঘরের দরজায় তালা লাগিয়ে পরিবারের সবাই দাওয়াতে ছিলেন। কিছুই রক্ষা করা যায়নি। 

এই বিষয়ে স্থানীয় মঘাদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাইন মাষ্টার বলেন, চোর ডাকাতে কতটুকু সম্পদ নিতে পারে। কিন্তু আগুনে কিছুই থাকেনা। আমি বিষয়টি ইউএনও স্যারকে অবহিত করেছি। ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থদের সহায়তা করা হবে। 

বিষয়টি নিশ্চিত করে মিরসরাই ফায়ার ষ্টেশন ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা তানভীর আহম্মেদ বলেন, আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। আমাদের ১টি ইউনিট গিয়ে প্রায় ১ ঘন্টা ৩০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনি। সময় মতো পৌছাতে না পারলে ওই বাড়ির অন্য ঘরগুলো রক্ষা করা সম্ভব হতো না। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক গোলযোগ থেকে আগুনের সূত্রপাত ঘটে।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রুহুল আমিন বলেন, অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর একটি তালিকা পাঠাতে বলেছি। এরপর ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তা করবো।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি