ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রি: ব্রাহ্মণবাড়িয়ায় ৬ দোকানীকে অর্থদণ্ড

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ২২:২৩, ২০ মার্চ ২০২০

ভ্রাম্যমান আদালত পরিচালন করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়ুয়া- একুশে টেলিভিশন

ভ্রাম্যমান আদালত পরিচালন করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়ুয়া- একুশে টেলিভিশন

করোনা ভাইরাসের আতঙ্ককে পুঁজি করে ব্রাহ্মণবাড়িয়ার বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য বৃদ্ধির দায়ে শহরের বিভিন্ন মার্কেটের ৬ দোকানীকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত। আজ শুক্রবার শহরের জগত বাজার, আনন্দ বাজার ও সড়ক বাজারের বেশ কয়েকটি মার্কেটে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট পঙ্কজ বড়ুয়া এ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। 

অভিযানকালে দোকানে সঠিক মূল্য তালিকা ও ক্রয় মূল্যের চালান না থাকায় ৬ দোকনীকে ৭২হাজার টাকা জরিমানা করা হয়।  এর মধ্যে মেসার্স সিরাজ ট্রেডার্সকে ২০ হাজার, মেসার্স তাপস রায়কে ২০ হাজার, মেসার্স রহমানিয়া ট্রেডার্সকে ২০ হাজার, মেসার্স এমদাদ ট্রেডার্সকে ৫ হাজার, মেসার্স রাসেল মিয়াকে ৫ হাজার ও  মেসার্স বাপন পালকে ২ হাজার টাকা জরিমানা করা হয়।  

ভ্রাম্যমান আদালতের বিচারক পঙ্কজ বড়ুয়া বলেন, ‘চলমান করোনা ভাইরাস আতঙ্ককে পুঁজি করে যেন কোন ব্যবসায়ী অতিরিক্ত মূল্য রাখতে না পারে সে বিষয়ে মনিটরিং এর জন্য সরকারের উচ্চ পর্যায় থেকে নির্দেশনা রয়েছে। এর অংশ হিসেবে অভিযান পরিচালনা করা হয়েছে।’

তিনি জানান, সঠিক মূল্য তালিকা এবং ক্রয় মূল্যের চালান না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ ’র (৪০) ধারায় ৬ দোকনীকে এ জরিমানা করা হয়েছে। বাজারে মূল্য নিয়ন্ত্রণ না আসা পর্যন্ত ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি। 

এ সময় সহকারী কমিশনার (ভূমি) এবিএম মশিউজ্জামান, নির্বাহী ম্যাজিষ্ট্রেট কিশোর কুমার দাস, মাঠ ও বাজার পরিদর্শক সাইফুল ইসলামসহ স্থানীয় থানা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন। এদিকে ভ্রাম্যমান আদালত পরিচালনার পাশাপাশি করোনা ভাইরাস সম্পর্কে সচেতনামূলক লিফলেট বিতরণ করা হয়।

এমএস/ 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি