ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মিরসরাইয়ে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা শীর্ষক সেমিনার

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত : ১৯:০৭, ২২ মার্চ ২০২০

মিরসরাইয়ে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২২ মার্চ) উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল আমিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রাণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। 

বিশেষ অতিথির বক্তব্য উপজেলা চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ আলাউদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সী। 

এসময় উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, মিরসরাই পৌরসভার মেয়রসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী মোহাম্মদ রুহুল আমিন বলেন, বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার ২০১৮ এ মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত ‘প্রতি উপজেলা হতে বছরে গড়ে ১০০০ দক্ষ যুব ও যুব মহিলাকে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। যে সকল যুব ও মহিলা বিদেশে যাবেন তারা যেন সরকারি এজেন্সির মাধ্যমে বিদেশ যান।’ তিনি আরো বলেন, ‘করোনা ভাইরাস মোকাবেলায় কোন প্রবাসী যাতে এমুহূর্ত্বে দেশে না আসেন; সেজন্য তিনি প্রবাসীদের নিরুৎসাহিত করেন। আর যে সকল প্রবাসী দেশে আসছেন তারা যেন হোম কোয়ারেন্টাইন মেনে ১৪ দিন ঘরে থাকেন। কোয়ারেন্টাইন না মানলে ভ্রাম্যমান আদালতে জরিমানা করা হবে বলেও জানান তিনি।’

কেআই/আরকে
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি