ঢাকা, রবিবার   ১৬ মে ২০২১, || জ্যৈষ্ঠ ১ ১৪২৮

ঠাকুরগাঁওয়ে সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্প

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৪৩, ৮ এপ্রিল ২০২০

ঠাকুরগাঁও করোনা পরিস্থিতিতে সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্প চিকিৎসা বঞ্চিতদের ভরসা হয়ে দাঁড়িয়েছে। পাশাপাশি প্রশাসন, পুলিশসহ সরকারের সমন্বিত কার্যক্রমকে সহায়তা করতে প্রত্যন্ত অঞ্চল চষে বেড়াচ্ছেন তারা। জনসাধারণও খুশি দুর্যোগের এই মুহূর্তে তাদের পাশে পেয়ে।

করোনা মোকাবেলায় দেশে যখন  সাধারণ চিকিৎসাসেবা ভেঙ্গে পড়তে বসেছে তখন বাংলাদেশ সেনাবাহিনীর মেডিকেল ক্যাম্প চিকিৎসাবঞ্চিতদের ভরসা হয়ে দাঁড়িয়েছে। ঠাকুরগাঁওয়ের বিভিন্ন এলাকায় পরিচালিত ২২২ পদাতিক ডিভিশনের সেনাবাহিনীর অস্থায়ী মেডিকেল ক্যাম্পে ভীড় করছেন অনেক মানুষ। সেখানে কঠোরভাবে সামাজিক দূরত্ব বজায় রেখে তাদের চিকিৎসা ওষুধ ও পরামর্শ প্রদান করা হচ্ছে সম্পূর্ণ বিনামূল্যে। 

একই সাথে করোনা ভাইরাস ছড়িয়ে পড়াকে কঠোরভাবে রোধ করতে প্রশাসন ও পুলিশের পাশাপাশি সামাজিক দূরত্ব নিশ্চিত করা, হাটে বাজারে অযথা আড্ডা  ভেঙ্গে দেয়া, অসুস্থদের স্বাস্থ্যকেন্দ্রে পাঠাতে সহায়তা ও মানুষকে ঘরে পাঠানোর জন্য একজন নির্বাহী মেজিস্ট্রেটের অধীনে সেনাবাহিনীর সদস্যরা প্রত্যন্ত গ্রাম পর্যন্ত দিনরাত কাজ করে যাচ্ছেন।  সেনাবাহিনীর এই কাজে ভরসা পাচ্ছেন সাধারণ মানুষ, করোনা মোকাবেলায় নিজেদের ভুলভ্রান্তিও তারা শুধরে নেবার চেষ্টা করছেন, একই সাথে সেনাবাহিনীর এই সেবাটি যাতে অব্যাহত থাকে সে দাবীও জানিয়েছেন স্থানীয় লোকজন।

নির্বাহী মেজিস্ট্রেট অমিত কুমার সাহা জানান, মরণঘাতি করোনা ভাইরাস ছড়িয়ে পড়া কঠোরভাবে মোকাবেলা করতে সেনাবাহিনীর তৎপড়তা কিভাবে প্রশাসন, পুলিশসহ সরকারের সমন্বিত কার্যক্রমকে সহায়তা করছে । 

বাংলাদেশ সেনাবাহিনী, ২২২ পদাতিক ডিভিশন পেট্রোল কমান্ডার ক্যাপ্টেন ইরফানুল বারী জানান,   সেনাবাহিনী সবসময় সকল দুর্যোগে সহায়তার লক্ষ্যে এগিয়ে এসেছে। এসময় তাদের চিকিৎসা ক্যাম্পসহ অন্যান্য তৎপড়তা অব্যাহত থাকবে ।

শুধু প্রশাসন বা সেনাবাহিনীর সামনে নয়, প্রশাসন চলে গেলেও যাতে সরকারি নির্দেশনাগুলো কঠোরভাবে পালন করা হয় সে ব্যাপারে হটলাইনের সহযোগীতা নিতে জনসাধারণকে অনুরোধ করা হয়েছে।

আরকে//
 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি