ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

রাজশাহীতে এক নারী করোনা রোগী শনাক্ত

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৩৩, ১৪ এপ্রিল ২০২০ | আপডেট: ২২:৩৪, ১৪ এপ্রিল ২০২০

রাজশাহীতে করোনাভাইরাসে আক্রান্ত এক নারী রোগী শনাক্ত হয়েছে। তিনি সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে রাজশাহীতে আসেন।

মঙ্গলবার (১৪ এপ্রিল) বিকালে রাজশাহী জেলা সিভিল সার্জন ডা. এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, করোনায় আক্রান্ত এই নারী তার স্বামীসহ নারায়নগঞ্জে পোষাক কারখানায় চাকরি করেন। গত ১১ এপ্রিল একটি ট্রাকে তারা নারায়নগঞ্জ থেকে পুঠিয়ায় আসেন।

সিভিল সার্জন ডা. এনামুল হক জানান, সোমবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মাধ্যমে ওই নারী ও তার স্বামীসহ তিনজনের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজে স্থাপিত করোনা ল্যাবে পাঠানো হয়। মঙ্গলবার তিনজনের নমুনা পরীক্ষা হয়। এতে শুধু তার নমুনার ফলাফল পজিটিভ আসে এবং অপর দুই ব্যক্তির নেগেটিভ আসে। বর্তমানে তাকে নিজ বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। 

ডা. এনামুল হক বলেন, গত ১১ এপ্রিল নারায়ণগঞ্জ হতে লুকিয়ে তারা রাজশাহীর পুঠিয়ার গন্ডগোহালী গ্রামের নিজ বাসায় যায়। বাড়িতে আসার পর জ্বরে আক্রান্ত হয় তিনি। এর পর তারা বিষয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জানায়। যে ট্রাকে তারা এসেছে তাদের সঙ্গে আরও অনেকেই ছিল। তাদের শনাক্ত করার চেষ্টা চলছে বলে জানান তিনি।

এর আগে রাজশাহীতে আরও দুইজনের করোনা আক্রান্ত রোগি শনাক্ত হয়। সোমবার নারায়নগঞ্জ থেকে আসা বাগমারার যাত্রাগাছি গ্রামের আব্দুস সালামের ছেলে জাহাঙ্গীর আলমের নমুনায় করোনাভাইরাস পাওয়া যায়। তিনি একটি পোষাক কারখানার ট্রেক্সটাইন ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত ছিলেন। এর আগের দিন রোববার পুঠিয়ার জিউপাড়া ইউনিয়নের বগুড়াপাড়া গ্রামের এক যুবকের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তিনি ঢাকার শ্যামলী এলাকার একটি দর্জির দোকানে কাজ করতো।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি