ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

মিরসরাইয়ে প্রথম করোনা রোগী শনাক্ত

মিরসরাই প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫১, ১৯ এপ্রিল ২০২০ | আপডেট: ১৬:৫২, ১৯ এপ্রিল ২০২০

চট্টগ্রামের মিরসরাই উপজেলায় করোনাভাইরাসে আক্রান্ত একজন মহিলা রোগী (২৭) শনাক্ত হয়েছে। তিনি উপজেলার খৈয়াছরা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের নীচতালুক গ্রামের মৌলভী সৈয়দুর রহমান বাড়ির বাসিন্দা। শনিবার (১৮ এপ্রিল) চট্টগ্রাম সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তার করোনাভাইরাস ধরা পড়ে।

রোববার (১৯ এপ্রিল) সকালে ওই মহিলার সংস্পর্শে থাকা ৮ জন ও এ্যাম্বুলেন্সের ড্রাইভারের নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)তে পাঠিয়েছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক টিম। এদিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিন খৈয়াছরা ইউনিয়নের ২টি বাড়ী লকডাউন ও ২টি মুদি দোকান বন্ধ করে দেয়ার কথা নিশ্চিত করেছেন।

সর্দি, কাশিসহ শারীরিক অসুস্থতাজনিত সমস্যা নিয়ে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ)-এ ভর্তি হলে সেখান থেকে নমূনা সংগ্রহ করার পর তার দেহে করোনা ভাইরাস পজিটিভ পাওয়া যায়।

মিরসরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ রুহুল আমিন বলেন, শনিবার রাতে ওই মহিলা করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর আমরা জানতে পারি। রোববার সকালে গিয়ে ওই মহিলার বাড়ীসহ পাশ্ববর্তী ২টি বাড়ি লকডাউন করে দেওয়া হয়েছে। ওই বাড়ীর এক যুবক সকালে খৈয়াছড়া ইউনিয়নের নয়দুয়ার এলাকার ২টি দোকানে কেনাকাটা করতে যাওয়ায় ওই দোকানগুলোও বন্ধ করে দেওয়া হয়েছে। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা লকডাউন নিশ্চিত করবে। মহিলার সংস্পর্শে থাকা ৮ জন ও এ্যাম্বুলেন্সের চালকের নমুনা সংগ্রহ করা হয়েছে। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডা. মিজানুর রহমান জানান, আমরা দিবাগত রাতে একজন মহিলা আক্রান্ত হওয়ার সংবাদ পাই। তিনি বর্তমানে সিএমএইচ-এ ভর্তি আছেন। আমরা আশপাশের এলাকার তার সাথে সংশ্লিষ্টদের ব্যাপারে খবর নিচ্ছি।
 
আক্রান্ত মহিলা সেনা সদস্যের স্ত্রী হওয়ায় এবং তার উল্লেখিত, হাসপাতালে চিকিৎসার সুযোগ থাকায় সরাসরি গিয়ে পরীক্ষার পর দ্রুত রিপোর্ট পেয়ে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

তিনি আরও বলেন, স্বামীর চাকুরীর সুবাধে ওই মহিলা যশোর ক্যান্টনমেন্ট ও ঢাকা ক্যান্টনমেন্ট ছিলেন। ১ মাস পূর্বে তিনি ঢাকা ক্যান্টেমেন্ট থেকে খৈয়াছরা ইউনিয়নে স্বামীর বাড়ীতে আসেন। ধারণা করা হচ্ছে যশোর কিংবা ঢাকা ক্যান্টনমেন্ট থেকে তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, আক্রান্ত নারীর স্বামী সেনাবাহিনীর সৈনিক। উক্ত সেনা সদস্য কঙ্গোতে শান্তিরক্ষা মিশনে আছেন। তাদেও গ্রামের বাড়ি মিরসরাই উপজেলায়। নগরের পতেঙ্গা এলাকায় আক্রান্ত নারী বসবাস করতেন। চট্টগ্রাম সেনানিবাসের সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) বর্তমানে ভর্তি আছেন করোনাভাইরাসে আক্রান্ত ৩৩ বছর বয়সী ওই নারী।
কেআই/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি