ঢাকা, সোমবার   ০৮ আগস্ট ২০২২

বাগেরহাটে সামাজিক দূরত্বে বসছে হাটবাজার

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৬:৫৪, ২১ এপ্রিল ২০২০

মানুষের মধ্যে সামাজিক দূরত্ব বাড়াতে বাগেরহাটের জনসমাগম হওয়া বড় বড় হাটবাজারগুলোকে স্থানান্তর করা হয়েছে। সম্প্রতি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় জেলার অধিকাংশ মানুষ সামাজিক দূরত্ব না মানায় জেলা প্রশাসন এই উদ্যোগ গ্রহণ করে। 

বাগেরহাট জেলার অন্তত ১৬০টি বড় হাটবাজার পাশের স্কুল মাঠ, খেলার মাঠ ও খোলা  জায়গায় স্থানান্তর করা হয়েছে। ইতিমধ্যে সামাজিক দূরত্ব মেনে এসব হাটবাজার নিয়মিত বসতে শুরু করেছে। স্বস্তিও ফিরেছে ক্রেতা বিক্রেতাদের মাঝে।

এর মধ্যে উল্লেখযোগ্য হাটগুলো হচ্ছে হযরত খানজাহানের মাজারহাট, চুলকাঠি, সিএন্ডবি বাজার, যাত্রাপুর, বারুইপাড়া, ফকিরহাট, বাধাল, চাকশ্রী, পোলেরহাট, ফয়লাহাট।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেন, বাগেরহাট জেলার নয় উপজেলায় ছোট বড় মিলিয়ে ১৬০টি হাটবাজার রয়েছে। সামাজিক দূরত্ব না মানায় ভ্রাম্যমাণ আদালত জরিমানা করছে ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা নিয়মিত টহল দিয়েও তাদের থামাতে পারছে না। তাই আমরা জনসমাগমের বড় স্থল হাটবাজারগুলোতে যাতে সবাই দূরত্ব মেনে বাজারঘাট করতে পারে সেজন্য একেকহাটের বাস্তবতা বুঝে স্থানান্তর করেছি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা সুন্দরভাবে হাটবাজার গুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখার চেষ্টা করছি।
কেআই/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি