ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

সিরাজগঞ্জে আরও তিন উপজেলা লকডাউন ঘোষণা 

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ০৯:৫০, ২৩ এপ্রিল ২০২০

করোনার ব্যাপকতা ছড়িয়ে পড়ায় সিরাজগঞ্জের তিন উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। এর মধ্যে বেলকুচি উপজেলায় প্রথম করোনা শনাক্ত হওয়ায় উপজেলাটি লকডাউনের সিদ্ধান্ত নেয়া হয়। 

অপরদিকে, যমুনা চরাঞ্চল অধ্যুষিত চৌহালী ও শাহজাদপুরে করোনা ঝুঁকি মোকাবেলায় লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। বুধবার (২২ এপ্রিল) এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছে উপজেলা প্রশাসন। এ নিয়ে জেলার ৪টি উপজেলায় জরুরি অবস্থা ঘোষণা হলো।

জানা যায়, করোনার রেড জোন খ্যাত নারায়ণগঞ্জ-ঢাকা ও গাজীপুর থেকে সসম্প্রতি বহু গার্মেন্ট শ্রমিকসহ নানা শ্রেণি-পেশার মানুষ নিজ বাড়িতে ফেরেন। অনেককে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হলেও বিধি নিষেধ মানছেন না। এতে করে এসব উপজেলায় করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা বেড়েছে। এমন অবস্থায় প্রশাসনের পক্ষ থেকে লকাডাউনের সিদ্ধান্ত নেয়া হয়। 

বুধবার বিকেল ৫টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে বলেও ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে তাঁত শিল্প সমৃদ্ধ বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়নের গোপরেখী গ্রামে প্রথমবারের একজনের করোনা শনাক্ত হয়েছে। ফলে, করোনা ঝুঁকি প্রতিরোধে আজ বৃহস্পতিবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপজেলা লকডাউন ঘোষণা করেছে প্রশাসন। 

বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) মোহম্মদ রহমতুল্লাহ এ তথ্য জানান। উল্লেখ্য, এর আগে উল্লাড়া উপজেলাকে লকডাউন ঘোষণা করা হয়।

এআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি