ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ত্রাণের দাবিতে ঠাকুরগাঁওয়ে মহাসড়ক অবরোধ 

ঠাকুরগাঁও প্রতিনিধি 

প্রকাশিত : ১৮:২৪, ২৩ এপ্রিল ২০২০

সদর উপজেলার সালান্দরে স্থানীয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কাছে বার বার ধর্ণা দিয়েও কোন সাহায্য না পাওয়ায় বৃহস্পতিবার ত্রাণের দাবিতে মহাসড়ক অবরোধসহ বিক্ষোভ করেছে এলাকাবাসী। 

বৃহস্পতিবার দুপুরে ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কের তেলীপাড়া নামকস্থানে এলাকায় কয়েকশত কর্মহীন মানুষ ত্রাণের দাবিতে সামাজিক দূরত্ব বজায় রেখে মহাসড়কের উপর শুয়েবসে অবরোধ ও বিক্ষোভ প্রদর্শণ করেন।

এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান মাহাবুব আলম মুকুল ও এক মেম্বারকে সাথে নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হলে সাহায়্যের ব্যবস্থার কথা বলার চেষ্টা করলে বিক্ষোভকারীগন ক্ষিপ্ত হয়ে তাদের উপর তেরে যান। এসময় অপ্রীতিকর পরিস্থিতিসহ সড়কের দুইপার্শ্বে যানজট সৃষ্টি হয়।  

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ-আল-মামুন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাকসুদা আক্তার মাসুসহ সদর থানার পুলিশ ও আনছার ব্যাটালিয়ন সদস্যরা। তারা ত্রাণের দাবিতে বিক্ষোভ করা নারী-পুরুষদের নিবৃত করার চেষ্টা করেন।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ-আল-মামুন দ্রুত তালিকা তৈরী করে তাদের মাঝে ত্রাণ পৌছানোর আশ্বাস দিলে অবরোধ তুলে নেন বিক্ষোভকারীগন। 

ঘন্টাব্যাপী এই অবরোধ চলাকালে বিক্ষোভকারীদের মধ্য থেকে সমারু হোসেন, মিজান, সিরাজুল, কুলসুমসহ আরো  অনেকে অভিযোগ করেন, করোনা পরিস্থিতির কারণে সরকারের নির্দেশ মোতাবেক ও লকডাউনের কারণে দীর্ঘ দিন কর্মহীন অবস্থায় তারা নিজ বাড়িতে অবস্থান করছেন। তাদের এলাকায় দিনমজুর, রিস্কা ও অটোচালকসহ নিু আয়ের অসংখ্য মানুষের বসবাস। সরকার থেকে বিভিন্ন স্থানে পর্যাপ্ত ত্রাণ বিতরণ করার কথা বলা হলেও তারা এ পর্যন্ত কোন ত্রাণ পান নাই। স্থানিয় জনপ্রতিনিধি ও প্রশাসনের কাছে ধর্ণা দিয়েও কোন কাজ হচ্ছে না। তাই ক্ষুধার জ্বালায় বাধ্য হয়ে সড়কে অবস্থান নিয়েছেন তারা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সরকারের নির্দেশনা মোতাবেক জেলা প্রশাসন ধারাবাহিক ভাবে সকল দরদ্রি কৃষক, দিনমজুর ও কর্মহীন মানুষদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছে। স্থানিয় জনপ্রতিনিধি ও সমাজের গণ্যমান্য ব্যক্তিদের সাথে নিয়ে বিতরণ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। ক্রমান্বয়ে সকল হতদরিদ্র ব্যক্তিগন যেন সরকরি ত্রাণ পায় সে লক্ষ্যে জেলা প্রশাসন কাজ করছে। এছাড়া যে সমস্ত ব্যাক্তির চাহিদা থাকলেও লোক লজ্জায় ত্রাণ নিতে পারছেন না তাদের জন্য হট লাইন চালু করা হয়েছে। অনেকে ফোন করছেন, তাদের কাছে গোপনে ত্রাণ পৌছিয়ে দেয়া হচ্ছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি