ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নড়াইলে চাল চুরির মামলায় ডিলার গ্রেফতার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪২, ২৭ এপ্রিল ২০২০

দরিদ্রদের জন্য বরাদ্দকৃত ১০ টাকার চাল চুরির পলাতক আসামি ডিলার আশরাফ আলীকে (৪৫) গ্রেফতার করেছে পুলিশ। সোমবার মধ্যরাতে নড়াইলের লোহাগড়া উপজেলার আড়িয়াড়া এলাকার নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করে লোহাগড়া থানা পুলিশ। আশরাফ আড়িয়াড়া গ্রামের হেমায়েত শেখের ছেলে।
 
মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মিলটন কুমার দেবদাস জানান, ১০ টাকা কেজি দরের চাল কালোবাজারে বিক্রির অভিযোগ গত ১৬ এপ্রিল রাতে ডিলার আশরাফ আলীর নামে লোহাগড়া থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা হয়। এর আগের দিন (১৫ এপ্রিল) দুপুরে লোহাগড়ার মরিচপাশা মরণমোড়ের দোকান থেকে আশরাফ পাশের বাবরা গ্রামের ভ্যানচালক শহিদ খাঁর কাছে ৫০ কেজি চাল দেড় হাজার টাকায় বিক্রি করেন। এই চাল শহিদ পাশের আড়পাড়া গ্রামের জবদুল জমাদ্দার ও রজিবর শেখের কাছে অধিক লাভে বিক্রি করেন। এ ঘটনায় ১৬ এপ্রিল রাতে অভিযান চালিয়ে শহিদ, জবদুল ও রজিবর শেখকে আটকসহ ওই ৫০ কেজি চাল জব্দ করা হয়।
 
পরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও লোহাগড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাখী ব্যানার্জি তাদের কারাদণ্ড ও জরিমানা করেন। এর মধ্যে শহিদকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে ১৫ দিনের কারাদণ্ড এবং রজিবর ও জবদুলকে আড়াই হাজার টাকা করে পাঁচ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ডিলার আশরাফ আলী পালিয়ে যায়।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি