ঢাকা, শনিবার   ০৩ ডিসেম্বর ২০২২

আন্দোলন করা পরিবহন শ্রমিকদের ত্রাণ দিলেন সেই ওসি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০১:৪৫, ১ মে ২০২০

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড এলাকায় আন্দোলন করা পরিবহন শ্রমিকদের ত্রাণ দিয়েছেন সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ফারুক। 

গতকাল বৃহস্পতিবার দুপুরে সিদ্ধিরগঞ্জ থানা কার্যালয়ের সামনে শ্রমিকদের ত্রাণ দেন ওসি।

বুধবার (২৯ এপ্রিল) ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে গণ-পরিবহনের শ্রমিকরা। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের সাইনবোর্ড মোড়ে বুধবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত শতাধিক পরিবহন শ্রমিক এ বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় শ্রমিকদের বিক্ষোভে মহাসড়কের উভয় দিকে মালবাহী যানবাহন ও ছোট যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষুব্ধ শ্রমিকদের অভিযোগ, লকডাউনের কারণে তারা বেকার থাকলেও সরকারের পক্ষ থেকে কোনো প্রকার ত্রাণ সহায়তা পাচ্ছেন না। এতে তাদের পরিবার নিয়ে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে। এই পরিস্থিতিতে ত্রাণের দাবিতে তারা বাধ্য হয়ে সড়কে নেমেছেন। মহসড়ক অবরোধের খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানার অফিসার-ইনচার্জ (ওসি) কামরুল ফারুক ঘটনাস্থলে গিয়ে তাদেরকে ত্রাণ দেওয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়। সেই প্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার দুপুরে তাদের ৮০ জনকে ত্রাণ দেয় সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ফারুক। 

তিনি বলেন, বুধবার ঢাকা-চট্টগ্রামে মহাসড়কের সাইনবোর্ডে মহাসড়কে ব্যরিকডে দিয়ে তারা আন্দোলন করার সময় তাদেরকে ত্রাণ দেওয়ার আশ্বাস দিলে তারা ব্যারিকেড তুলে নেয়। সেই প্রেক্ষিতে আমি তাদের ৮০ জনকে আজ (বৃহ্পতিবার) ত্রাণ দিয়েছি। তাদের মুখের হাঁসি দেখে আমি তৃপ্ত। এ সময় সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মোঃ আজিজুল হকসহ সিদ্ধিরগঞ্জ থানার অন্যান্য পুলিশ কর্মকর্তারা উপাস্থিত ছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পরিবহন শ্রমিক জানায়, পরিবহন না চলায় আমাদের আয় বন্ধ হয়ে গেছে। এ জন্য আমরা বুধবার সাইনবোর্ড এলাকায় সকাল ১০ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত মহাসড়কে আন্দোলন করছিলাম। ওসি স্যার তখন আমাদেরকে ত্রাণ দেয়ার আশ্বাস দিলে আমরা আজকে থানায়  (সিদ্ধিরগঞ্জ থানা) এসে ত্রাণ পেলাম। এতে আমরা খুশি।

এমবি//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি