ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় আরও ২ জনের করোনা শনাক্ত

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত : ২০:২১, ১ মে ২০২০

ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৪ ঘন্টায় আরও দুইজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরা হলেন ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মধ্যপাড়ার এক নারী ও অপরজন নাসিরনগর উপজেলার কুন্ডা গ্রামের এক পুরুষ। তাদের দু’জনেরই বয়স ৬০ এর উপরে।

শুক্রবার দুপুরে ঢাকা থেকে তাদের নমুনার রিপোর্ট ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন কার্যালয়ে এসে পৌঁছে। শারীরিক অবস্থা বিবেচনায় দু’জনকেই ঢাকায় পাঠানো হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা হয়েছে ৪৫। 

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার সিভিল সার্জন ডাঃ মো. একরাম উল্লাহ জানান, শুক্রবার ঢাকা থেকে ১৪৪ জনের রিপোর্ট আমাদের কাছে পৌঁছে এদের মধ্যে ২ জনের পজেটিভ পাওয়া গেছে। তিনি নতুন আক্রান্তদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মধ্যপাড়ার ওই নারীর স্বামী করোনায় আক্রান্ত হয়ে চট্টগ্রামে মারা গেছেন। ওই নারী বিজয়নগর উপজেলার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ছিলেন। তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়া নাসিরনগর উপজেলার কুন্ডা গ্রামের ওই ব্যক্তির ডায়াবেটিস ও কিডনী সমস্যা রয়েছে। শারীরিক অবস্থা বিবেচনা করে তাদের দু’জনকেই ঢাকায় পাঠানো হয়েছে। 

তিনি আরও বলেন, নতুন করে আক্রান্ত দু'জন নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার মোট আক্রান্তের সংখ্যা ৪৫। এদের মধ্যে দু'জন মারা গেছেন। বর্তমানে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মেড্ডা বক্ষব্যাধি হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ১৩ জন, বিজয়নগরের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন সেন্টারের আইসোলেশনে আছেন ৫ জন, নবীনগরে ১ জন ও ঢাকার মুগদায় আছেন ৩জন। তিনি বলেন, ইতিমধ্যেই ব্রাহ্মণবাড়িয়া বক্ষব্যাধি হাসপাতালের আইসোলেশন কেন্দ্র থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ জন।
কেআই/
  
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি