ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

হিলিতে ধান কেটে দিলো আওয়ামীলীগের নেতাকর্মী ও পুলিশ

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০৬, ৩ মে ২০২০

দিনাজপুরের হিলিতে বাড়ির পার্শবর্তী ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্ত হওয়ায় লকডাউনে থাকা আবু বক্কর নামের এক কৃষকের এক বিঘা জমির ধান স্বেচ্ছায় কেটে ও বাড়িতে পৌঁছে দিলেন আওয়ামীলীগের নেতা কর্মী ও পুলিশ।

রবিবার সকাল ১১টা থেকে দুপুর পর্যন্ত আওয়ামীলীগের নেতাকর্মীরা এবং পুলিশের একটি টিম ওই কৃষকের ধান কেটে দেন। আজকেই ধানগুলো মাড়াই করেও দেওয়া হবে বলে আওয়ামীলীগের নেতাকর্মীরা জানিয়েছেন। বোয়ালদাড় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সদরুল ইসলামের নেতৃত্বে ধান কাটায় ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি ও স্থানীয় ইউপি সদস্য নওরোজসহ আওয়ামীলীগের ১৮জন নেতা কর্মী অংশগ্রহন করেন। এসময় হাকিমপুর থানার ওসি আব্দুর রাজ্জাক আকন্দসহ পুলিশের কয়েকজন সদস্য ওই কৃষকের ধান কাটার কাজে অংশগ্রহন করেন।

বোয়ালদাড় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সদরুল ইসলাম জানান, সম্প্রতি নারায়নগঞ্জ থেকে হিলির নওপাড়া গ্রামে ফেরা এক গার্মেন্টস কর্মীর করোনা পজিটিভ শনাক্ত হয়। এর পরে প্রশাসনের পক্ষ থেকে ওই যুবকের বাড়িসহ  ৬টি বাড়ি লকডাউন ঘোষনা করা হয়। এর মধ্যে একটি বাড়ি রয়েছে কৃষক আবু বক্কর সিদ্দিকের, লকডাউনের কারনে বাড়ি থেকেও বের হতে পারছেনা, এমন অবস্থায় মাঠের ধানও পেকে গেছে অপরদিকে আকাশের অবস্থাও ভালো না প্রায়ই ঝড় বৃষ্টি হচ্ছে এতে করে চিন্তায় পড়ে যায় কৃষক আবু বক্কর সিদ্দিক। এমন অবস্থায় দিনাজপুর-৬ আসনের সাংসদ শিবলী সাদিক ও হাকিমপুর উপজেলা চেয়ারম্যান হারুন উর রশীদের পরামর্শে ওই কৃষকের ফসলের যেন কোন ক্ষতি না হয় সেদিকে লক্ষ্য রেখে তার একবিঘা জমির পাকা ধানগুলো স্বেচ্ছায় কেটে বাড়িতে পৌছে দেওয়ায় হয়েছে। ধানগুলো আমরাই মাড়াই করে দিবো, একই সাথে ওই করোনা পজিটিভ

আরকে//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি