ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

হিলিতে বাজারে বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা 

হিলি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৪৮, ১৭ মে ২০২০

দিনাজপুরের হিলিতে বাজারগুলোতে জনসমাগম কমাতে বহিরাগতদের প্রবেশাধিকারে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। সেইসাথে স্থানীয়দের পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে বলা হয়েছে। করোনা সংক্রমণ রোধে এ সিদ্ধান্ত নিয়েছে পৌরসভা ও উপজেলা প্রশাসন।

সম্প্রতি বাজারগুলোতে লোকসমাগম বেশি হওয়ায় পার্শ্ববর্তী উপজেলা পাঁচবিবিতে দোকানপাট বন্ধ করে দেয়া প্রশাসন। এরপর থেকেই ওইসব এলাকার মানুষজন হিলিতে আসছেন কেনাকাটা করতে। এতে করে দোকানগুলোতে উপচেপড়া ভিড় লক্ষ্য করা যাচ্ছে। 

নিজেদের পাশাপাশি ছোট শিশু সন্তানদেরকেও মাস্ক ছাড়াই বাজারে আনছেন অভিভাবকগণ। মানা হচ্ছে না কোন ধরনের শারীরিক দূরত্ব। ক্রেতাদের পাশাপাশি অনেক বিক্রেতার মুখে নেই মাস্ক, হাতে নেই গ্লোভস। দু’একটি দোকানে স্বাস্থ্যবিধি মানা হলেও অধিকাংশ দোকানেই তার বালাই নেই। এতে করে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা স্থানীয়দের।

হিলি পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত বলেন, ‘সরকারি নির্দেশনা মোতাবেক সীমিত পরিসরে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত দোকানপাট খোলার নির্দেশনা রয়েছে। এরপর থেকেই বাজারগুলোতে বেশ ভিড় লক্ষ্য করা গেছে। একারণে হিলিবাসীর নিরাপত্তার স্বার্থে নিজ এলাকা ব্যতীত অন্য এলাকার জনসাধারণকে হাট ও বাজারে প্রবেশ না করার অনুরোধ করছি।’ 

তিনি বলেন, ‘বহিরাগত কাওকে যদি হাটবাজারে পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে প্রশাসনিকভাবে ব্যবস্থা নেয়া হবে। সেই সাথে সকলকে নিজ নিজ জাতীয় পরিচয়পত্র সঙ্গে রাখতে বলা হয়েছে।’

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি