ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

প্রেমিকার সঙ্গে ঝগড়া করে জাদুঘরে তাণ্ডব চালায় যুবক!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫১, ৭ জুন ২০২২

অনেক সময় ঘরের অশান্তির জের পড়ে বাইরে। অনেকেই মেজাজ গরম করে ফেলেন রাস্তাঘাটে, বাজারে-অফিসে। আদতে ক্ষতিই হয় তাতে। কিন্ত কতখানি ক্ষতি? কোটি কোটি টাকার নিশ্চয়ই নয়। শুনতে অবিশ্বাস্য লাগলেও প্রেমিকার সঙ্গে ঝগড়ার পর মেজাজ হারিয়ে শহরের ঐতিয্যশালী জাদুঘরের কোটি কোটি টাকার সম্পত্তি নষ্ট করলেন এক যুবক। আমেরিকার ডালাস শহরের এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে অভিযুক্তকে।

ঘটনাটি গত বুধবার রাতের। প্রেমিকার সঙ্গে ঝামেলার জেরে মাথা গরম করে ডালাস মিউজিয়াম অফ আর্টে ঢোকে বছর একুশের যুবক হার্নানডেজ। এরপর যাদুঘরের ভেতরে বেশ কিছুক্ষণ ভাঙচুর চালায় সে। কর্তৃপক্ষ জানিয়েছে, প্রায় ৫ মিলিয়ন ডলার মূল্যের সামগ্রী নষ্ট করে যুবক। যার অধিকাংশই প্রাচীন বহুমূল্য জিনিস।

পুলিশ জাদুঘরের সিসিটিভি ফুটেজ ক্ষতিয়ে দেখে হার্নানডেজকে শনাক্ত করে। ওই ফুটেজে দেখা গিয়েছে, গভীর রাতে একটি বাঁকানো  লাঠির মতো অস্ত্র হাতে যাদুঘরের মূল ফটক টপকে ভেতরে ঢুকছে সে। উচু গেট ডিঙোতে একটি চেয়ার ব্যবহার করতে দেখা যায় তাকে। 

পুলিশ সূত্রে জানা গিয়েছে, হার্নানডেজ যে জিনিসগুলো নষ্ট করেছে তার মধ্যে রয়েছে ষষ্ঠ শতকের একটি গ্রিক মূর্তি। যার দাম কোটি টাকা। পুলিশের বক্তব্য, জাদুঘরে এই ধরনের ঘটনা ব্যতিক্রমী। ইতোমধ্যে অভিযুক্ত যুবককে গ্রেপ্তার করা হয়েছে। এমন কাণ্ড ঘটানোর কারণ জানতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে যুবককে। হার্নানডেজ অবশ্য জানিয়েছে, ঘটনার সন্ধ্যায় প্রেমিকার সঙ্গে তুমুল ঝগড়া হয় তার। এরপর মাথা ঠিক ছিল না। ফলে জাদুঘরে ঢুকে ওই কাণ্ড করে ফেলে সে।

প্রসঙ্গত, কিছুদিন আগে প্যারিসের লুভের মিউজিয়ামে ঢুকে মোনালিসার ছবিতে কেক মাখিয়ে দেয় এক ব্যক্তি। নারী সেজে হুইল চেয়ারে বসে জাদুঘরে ঢুকেছিল সে। আচমকাই উঠে গিয়ে মোনালিসার ছবির মোটা কাচের নিরাপত্তা কবচটি ভাঙার চেষ্ঠা করে। তা না পেরে ছবিতে কেক মাখিয়ে দেয়। নিজেকে পরিবেশকর্মী হিসেবে পরিচয় দেয় সে। নিরাপত্তারক্ষীরা আটক করে ওই যুবককে।

সূত্র: সংবাদ প্রতিদিন
এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি