ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

প্রেমের টানে আমেরিকান যুবক গাজীপুরে

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০১, ৪ জুন ২০২২

প্রেমের টানে সাত সমুদ্র তেরো নদী পাড়ি দিয়ে গাজীপুরে এসেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের এক যুবক। প্রেমিকের নাম রাইয়ান কফম্যান। গত ২৯ মে তিনি বাংলাদেশে আসেন। এরপর সে আবদ্ধ পরিবারের সম্মতিতে গাজীপুরের মেয়ে সাইদা ইসলামের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন। 

রাইয়ান যুক্তরাষ্ট্রের ক্যানসাস সিটির নাগরিক। তিনি একটি প্লাস্টিক পণ্য তৈরির কারখানায় অপারেটর পদে কাজ করেন। তার মা-বাবা ছাড়াও একভাই রয়েছেন। তারা সেখানে বসবাস করেন।

কনে গাজীপুরের ভোগড়া মধ্যপাড়া এলাকার মোশারফ হোসেন মাস্টারের নাতনি ও মৃত সিকন্দার আলীর মেয়ে সাইদা ইসলাম। ২০১৯ সালে সাইদার বাবার মৃত্যুর পর তার মা ও আরেক বোনকে নিয়ে গাজীপুরে নানা বাড়িতে চলে আসেন। ২০২০ সালে স্নাতক পাস করে সাইদা। 

সাইদা ইসলাম জানান, ২০২১ সালের এপ্রিলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রথম পরিচয় হয় যুক্তরাষ্ট্রের যুবক রাইয়ান কফম্যানের সঙ্গে। এ সময় আমরা নিজেদের ফোন নম্বর, ফেসবুক আইডি ও ঠিকানা বিনিময় করি। নিয়মিতভাবে ফোন ও ভিডিও কলে কথা বলতে বলতে আমাদের সম্পর্ক আরও নিবিড় হয় এবং দু'জন দুজনকে ভালোবেসে ফেলি। 

এদিকে এক বছর আগে বিয়ের জন্য রাইয়ান খ্রিষ্টান ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। তার ও আমার পরিবারের সম্মতিতে গত ২৯ মে যুক্তরাষ্ট্র থেকে বাংলাদেশে আসেন। এ দিনই আমাদের প্রথম দেখা হয়। এয়ারপোর্ট থেকে আমার সঙ্গে নানা বাড়িতে আসে রাইয়ান কফম্যান। পরে সামাজিক ও ধর্মীয় রীতি অনুযায়ী বিয়ের যাবতীয় আনুষ্ঠানিকতা শেষ হয়।
 
সাইদার স্বজনদের বিষয়ে অভিজ্ঞতা ব্যক্ত করতে গিয়ে রাইয়ান কফম্যান জানান, বাঙালিরা খুবই আন্তরিক ও অতিথি পরায়ণ। কাগজপত্র ভিসা প্রসেসিং করতে কয়েক মাস সময় লাগতে পারে। এসব সম্পন্ন হলেই সাইদা শ্বশুরবাড়ি আমেরিকা যাবে।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি