ঢাকা, সোমবার   ২২ জুলাই ২০১৯, || শ্রাবণ ৮ ১৪২৬

Ekushey Television Ltd.

কৃষি পণ্যের ন্যায্য মূল্যের দাবিতে হাবিপ্রবিতে মানববন্ধন

প্রকাশিত : ২১:০৮ ১৬ মে ২০১৯ | আপডেট: ২১:০৯ ১৬ মে ২০১৯

কৃষি পণ্যের ন্যায্য মূল্য ও কৃষিতে সর্বোচ্চ ভর্তুকি নিশ্চিতকরনের দাবিতে দিনাজপুরের হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ২নং গেট সংলগ্ন দিনাজপুর-ঢাকা মহাসড়কের সামনে তারা এই মানববন্ধন র্কমসূচি পালন করে।

মানববন্ধনে শিক্ষার্থীরা ‘কৃষকের কান্না ,আর না আর না’, ‘কৃষি প্রধান দেশে কৃষকরা কেন অবহেলিত’, ‘কৃষক বাঁচলে ,বাঁচবে দেশ-গড়বে সোনার বাংলাদশে’,‘‘কৃষিতে সর্বোচ্চ ভর্তুকি নিশ্চিত করতে হবে’ ইত্যাদি লেখা সম্বলিত প্লাকার্ড, ফেস্টুন, ব্যানার হাতে নিয়ে কৃষকদের স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন দাবির কথা তুলে ধরেন।

বক্তারা বলেন, আমরা কৃষক পরিবারের ছেলে, আমাদের বাবারা ধান চাষ করেই আমাদের এতদূর নিয়ে এসেছেন। বাজারে ধানের ন্যায্য দাম পাওয়া যাচ্ছে না। কতটুকু কষ্ট পেলে একজন কৃষক ধান ক্ষেতে আগুন লাগিয়ে ধান পুড়ে ফেলতে পারে।
এই মানববন্ধনে অংশগ্রহণকারীরা অনতিবিলম্বে কৃষিপণ্যে ন্যায্যমূল্য এবং কৃষিতে সর্বোচ্চ পরিমাণ ভর্তুকি নিশ্চিতকরণের জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতিত্বে আব্দুল মান্নান, ডিবেটিং সোসাইটির সভাপতি জাহিদ শিহাব, সেঁজুতি সাংস্কৃতিক ঐক্যের সাধারণ সম্পাদক রাজীব আহমেদ, অর্কের সাধারণ সম্পাদক রুবাইয়াত পৃথ্বি, রোভার মুশফিকুর রহমান মানববন্ধনে বক্তব্য রাখেন। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক সংগঠনসহ দুই শতাধিক শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

আরকে//

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি