ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকী

শ্রমজীবীদের মাঝে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার দিবে যবিপ্রবি      

যবিপ্রবি সংবাদদাতা 

প্রকাশিত : ১৬:৪৯, ১৭ আগস্ট ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদতবার্ষিকী উপলক্ষে যশোরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে শ্রমজীবী মানুষের স্বাস্থ্য সুরক্ষায় পুনর্ব্যবহার উপযোগী চার হাজার মাস্ক ও এক হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করবে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের পাশের তিনটি গ্রামে দুটি মেডিকেল টিমও সমাজের অনগ্রসর মানুষদের স্বাস্থ্যসেবা প্রদান করবে।

আজ সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। 

জাতির পিতার শাহাদতবার্ষিকীকে কেন্দ্র করে বিগত দুই বছর সমাজের অনগ্রসর জনগোষ্ঠীর স্বাস্থ্য সেবায় যবিপ্রবির পক্ষ থেকে ব্যাপক পরিসরে মেডিকেল ক্যাম্প আয়োজন করা হয়। কিন্তু বিশ্বজুড়ে কোভিড-১৯ মহামারি আকার ধারণ করায় অত্যন্ত সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে এবারের শোক দিবসের মাসজুড়ে কর্মসূচি পালন করছে যবিপ্রবি।

সভায় জানানো হয়, আগামী সকাল ৯টায় যশোর শহরের বকুলতলাস্থ বঙ্গবন্ধুর ম্যুরাল সংলগ্ন এলাকায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ কর্মসূচির উদ্বোধন করা হবে। উদ্বোধনী অনুষ্ঠানে যবিপ্রবির উপাচার্যসহ যশোরের জেলা প্রশাসক, পুলিশ সুপার ছাড়াও বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত থাকবেন। পরবর্তীতে কয়েকটি দলে ভাগ হয়ে যশোরের চুড়ামনকাটি, পালবাড়ি, দড়াটানা, মণিহার এবং প্রেসক্লাব এলাকায় মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করা হবে।

সভায় আরও সিদ্ধান্ত হয়, বিশ্ববিদ্যালয়ের আশপাশের তিনটি গ্রামে ২৯ ও ৩০ আগস্ট সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত সমাজের অনগ্রসর জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবায় দুটি মেডিকেল টিম কাজ করবে। প্রতি টিমে দুজন জেনারেল প্রাক্টিশনার, একজন ফিজিও থেরাপিস্ট ও একজন ক্লিনিক্যাল নিউ ট্রিশনিস্ট যুক্ত থাকবেন। রোগীর আর্থিক অবস্থা বিবেচনায় ২০০ জনকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ওষুধ ক্রয়ে সহায়তাও করা হবে।

সভায় অন্যান্যের মধ্যে  উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, ডিন ড. এ এস এম মুজাহিদুল হক, অধ্যাপক ড. মো. জিয়াউল আমিন, ড. নাসিম রেজা,ড. সুমন চন্দ্র মোহন্ত, অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মামুন, ড. শেখ মিজানুর রহমান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব। 

এছাড়া শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ ও সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. আমজাদ হোসেন, ড.ইঞ্জি. কর্মকর্তা সমিতির সভাপতি প্রকৌশলী হেলাল উদ্দীর পাটোয়ারি, জাতির পিতার ৪৫তম শাহাদত বার্ষিকী পালন কমিটির সদস্য সচিব ডা. দীপক কুমার মন্ডল, কর্মচারী সমিতির সভাপতিএস এম সাজেদুর রহমান ও সাধারণ সম্পাদক কে এম আরিফুজ্জামান সোহাগ প্রমুখ উপস্থিত ছিলেন।

এআই//এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি