ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পেলেন ১০৮৪ জন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৯, ২৯ জুন ২০২১

সহকারী অধ্যাপক থেকে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি পেয়েছেন শিক্ষা ক্যাডারের ১ হাজার ৮৪ জন। মঙ্গলবার (২৯ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এ সংক্রান্ত আদেশ জারি করে।

প্রজ্ঞাপনে বলা হয়, পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। তাদের পদায়ন না করা পর্যন্ত বর্তমান পদে তারা দায়িত্ব পালন করবেন। এছাড়াও মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর কর্তৃক প্রকাশিত নির্দেশনা অনুযায়ী কর্মকর্তাদের বিমুক্তি যোগদান প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

পদোন্নতি পাওয়া শিক্ষকদের মধ্যে অর্থনীতি বিষয়ের ৭৩ জন, আরবির ৩ জন, আরবি ও ইসলামি শিক্ষা বিষয়ের ২ জন, ইসলাম শিক্ষার ৭ জন, ইসলাম শিক্ষা ও সংস্কৃতি বিষয়ের ৬৭ জন, ইংরেজির ৭৭ জন, ইতিহাস বিষয়ের ৬২ জন, উদ্ভিদবিদ্যা ৬৮ জন, কৃষি বিজ্ঞানের ৬ জন, গার্হস্থ্য অর্থনীতির ৬ জন, গণিতের ৬৫ জন, দর্শনের ৬৮ জন, পদার্থবিদ্যার ৮২ জন, পরিসংখ্যানের ৭ জন, প্রাণিবিদ্যার ৫৫ জন, বাংলার ৫৫ জন, ব্যবস্থাপনার ৭৩ জন, ভুগোলের ১৮ জন, মনোবিজ্ঞানের ৮ জন, রাসায়নের  ৭৬ জন, রাষ্ট্রবিজ্ঞানের  ৮১ জন, সমাজকল্যাণের  ২৭ জন, সমাজ বিজ্ঞানের ১১ জন, সংস্কৃত বিষয়ের ২ জন, ফিসন্যান্স অ্যান্ড ব্যাকিং বিষয়ের ১ জন এবং হিসাববিজ্ঞানের ৬৫ জন পদোন্নতি পেয়েছেন।

এছাড়া টিচার টেনিং কলেজের (টিটিসি) ইসলামি আদর্শ বিষয়ের ১ জন, ইংরেজির ২ জন, ইতিহাস বিষয়ের ২ জন, গাইডেন্স অ্যান্ড কাউন্সিলিং বিষয়ের ৪ জন, গার্হস্থবিজ্ঞানের ১ জন, গণিতের ২ জন, প্রফেশনাল ইথিক্স বিষয়ের ১ জন, বাংলা বিষয়ের ১ জন, ভূগোলের ২ জন, রাষ্টবিজ্ঞানের ২ জন, বিজ্ঞান বিষয়ের ১ জন এবং শিক্ষা বিষয়ের ৫ জন সহকারী অধ্যাপককে সহযোগী অধ্যাপক পদে পদোন্নতি দেওয়া হয়।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি