ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নোবিপ্রবি শিক্ষার্থীর মৃত্যুতে ক্লাস-পরীক্ষা স্থগিত

নোবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২২:৪০, ৭ ডিসেম্বর ২০২১

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থী অজয় মজুমদারের (২৩) মৃত্যুতে বুধবার সকল ধরণের ক্লাস-পরীক্ষা স্থগিত করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুর ১ টার দিকে নোয়াখালীর সোনাপুরে সড়ক দুর্ঘটনায় মারা যান অজয়। 

এরপর থেকে প্ল্যাকার্ড হাতে নিয়ে সোনাপুর জিরো পয়েন্ট, টাউন হলের মোড়, সুধারাম থানার সামনে সড়ক অবরোধ করেন নোবিপ্রবি শিক্ষার্থীরা। এসময়ে তারা ‘অজয় হত্যার বিচার চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’সহ বিভিন্ন স্লোগান দিতে থাকে।

এসময় আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার- উল আলম, নোয়াখালীর জেলা প্রশাসক মো.খোরশেদ আলম, পুলিশ সুপার শহিদুল ইসলাম সহ বিশ্ববিদ্যালয়ের কর্তাব্যক্তিগণ। নোবিপ্রবির উপাচার্য অজয় মজুমদারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তার পরিবারের প্রতি সমবেদনা জানান এবং সড়কপথের যথাযথ সংস্কারসহ শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবী দাওয়া মেনে নেওয়ার প্রতিশ্রুতি দেন।

নোয়াখালী পুলিশ সুপার শহীদুল ইসলাম বলেন, অজয়কে চাপা দেেওয়া গাড়িটি আটক করা হয়েছে। আগামী ২৪ ঘন্টার মধ্যে ড্রাইভারসহ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। এবং মাইজদী থেকে সোনাপুর পর্যন্ত সিএনজি ভাড়া ১২ টাকা, কেউ এর চেয়ে বেশি চাইলে অবশ্যই আমাদেরকে জানাবেন।

এসময়ে নোয়াখালীর জেলা প্রশাসক মো. খোরশেদ আলম খান বিক্ষুদ্ধ শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা করেন। তিনি এসময়ে বলেন, ‘আগামী ১৫ দিনের মধ্যে সড়কের যথাযথ সংস্কার কাজ সম্পূর্ণ করতে সড়ক ও পরিবহন অধিদপ্তরের সাথে কথা হয়েছে। অধিদপ্তর থেকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছে ১৫ দিনের মধ্যে বিশ্ববিদ্যালয়গামী প্রধান সড়কের সংস্কার কাজ সম্পূর্ণ করার।’

অজয় মজুমদার বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সায়েন্স ও লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়নের বাদল চন্দ্র মজুমদারের ছেলে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি