ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

জিপিএ-৫ এ মেয়েরা এগিয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৮, ৩০ ডিসেম্বর ২০২১

এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফলে জিপিএ-৫ পাওয়ায় মেয়েরা এগিয়ে আছে। এবারের পরীক্ষায় মোট জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৮৩ হাজার ৩৪০ জন। এরমধ্যে ১ লাখ ৩ হাজার ৫৭৮ জন মেয়ে এবং ৭৯ হাজার ৭৬২ জন ছেলে জিপিএ-৫ পেয়েছে।

১১টি বোর্ডে মোট পরীক্ষার্থীর সংখ্যা ২২ লাখ ৪০ হাজার ৩৯৫ জন। এরমধ্যে মোট ছাত্র ১১ লাখ ৪২ হাজার ৯৪ জন এবং ছাত্রী ১০ লাখ ৯৮ হাজার ৩০১ জন। মেয়েদের পাসের হার ৯৪ দশমিক ৫ শতাংশ এবং ছেলেদের পাসের হার ৯২ দশমিক ৬৯ শতাংশ।

আজ বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) গণভবন থেকে সরাসরি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল ঘোষণা করেন। প্রধানমন্ত্রীর পক্ষে ফলাফল গ্রহণ করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 

পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্তদের মধ্যে ঢাকা বোর্ডে আছেন ৪৯ হাজার ৫৩০ জন। রাজশাহী বোর্ডে ২৭ হাজার ৭০৯ জন। কুমিল্লায় ১৪ হাজার ৬২৬ জন, যশোর বোর্ডে ১৬ হাজার ৪৬১ জন, চট্টগ্রামে ১২ হাজার ৭৯১ জন, বরিশালে ১০ হাজার ২১৯ জন, সিলেটে ৪ হাজার ৮৩৪ জন, দিনাজপুরে ১৭ হাজার ৫৭৮ জন ও  ময়মনসিংহ বোর্ডে ১০ হাজার ৯২জন। মাদরাসা বোর্ডে ১৪ হাজার ৩১৩ জন এবং কারিগরি শিক্ষাবোর্ডে ৫ হাজার ১৮৭ জন জিপিএ-৫ পেয়েছেন।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি