ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

৬ষ্ঠ থেকে এসএসসি’র ক্লাস রুটিন প্রকাশ মাউশি’র

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩০, ৩১ ডিসেম্বর ২০২১

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) আগামী ২০২২ শিক্ষাবর্ষে মাধ্যমিক বিদ্যালয়ে বিভিন্ন শ্রেণিতে ক্লাস শুরু করার রুটিন নির্ধারণের বিষয়ে নির্দেশনা দিয়েছে।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) মাউশি মহা-পরিচালক অধ্যাপক সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত এক অফিস আদেশে নতুন বছরের জন্য নির্ধারিত রুটিন সম্পর্কে জানানো হয়েছে। চলতি বছরের (২০২১) শিক্ষাবর্ষেও সীমিত পরিসরে শ্রেণি কার্যক্রম পরিচালনা করা হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, ২০২২ সালের এসএসসি পরীক্ষার্থীদের সপ্তাহে প্রতিদিন ৪টি বিষয়ের উপর ক্লাস নেওয়া হবে। ১০ম শ্রেণির শিক্ষার্থীদের ক্ষেত্রে সপ্তাহে প্রতিদিন (বিদ্যালয় খোলা থাকা সাপেক্ষে) ক্লাস হবে এবং দিনে ৩টি বিষয়ের ওপর ক্লাস নেওয়া হবে।

অন্যদিকে, ৮ম ও ৯ম শ্রেণির শিক্ষার্থীদের ক্ষেত্রে সপ্তাহে দুইদিন ৩টি করে বিষয়ের ওপর ক্লাস নেওয়া হবে। আবার ৬ষ্ঠ ও ৭ম শ্রেণির শিক্ষার্থীদের জন্য সপ্তাহে একদিন ৩টি বিষয়ে ক্লাস নেওয়া হবে।

মাউশি সূত্র জানায়, নতুন রুটিনে প্রাথমিকের শ্রেণি কার্যক্রম প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নির্দেশনা অনুসারে পরিচালনা করা হবে। স্ব-স্ব প্রতিষ্ঠান তাদের নিজস্ব ব্যবস্থাপনায় অনলাইন শ্রেণি কার্যক্রম চলমান রাখবে।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি