ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

হাবিপ্রবিতে পিএইচডি সেমিনার অনুষ্ঠিত

হাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২২:৪৬, ৬ জানুয়ারি ২০২২

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের উদ্যোগে ইনস্টিটিউট অব রিসার্চ অ্যান্ড ট্রেনিং (আই.আর.টি) এর সেমিনার কক্ষে বৃসহস্পতিবার সকাল ১১টায় ‘কমবাইনিং এবিলিটি অ্যান্ড স্ট্যাবিলিটি এনালাইসিস ইন ওকরা’ বিষয়ক এক পিএইচডি সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস—চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান।  

কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. আরিফুজ্জামান এর সভাপতিত্বে সেমিনারে বক্তব্য প্রদান করেন পিএইচডি’র ফেলো’র সুপারভাইজার প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাস এবং কো—সুপারভাইজার প্রফেসর ড. মো. হাসানুজ্জামান। পরীক্ষা কমিটির সদস্য হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের  প্রফেসর ড. মো. গোলাম রসুল। সেমিনারে পিএচডি থিসিস উপাস্থাপন করেন ফেলো পল্লব কান্ত দাস।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস—চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, এ বিশ্ববিদ্যালয়েকে আন্তর্জাতিক মানের প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে মানসম্মত গবেষণার বিকল্প নাই। নতুন নতুন গবেষণা ও প্রযুক্তি উদ্ভাবনের মাধ্যমে দেশ ও জাতিকে এগিয়ে নিয়ে যেতে হবে। বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা গবেষণায় সর্বাধিক গুরত্ব দিয়ে বরাদ্দ বৃদ্ধি করেছেন। আমি প্রত্যাশা করবো, আপনারা জনগণের কল্যাণের বিষয়টি বিবেচনা করে গবেষণা কাজ চালিয়ে যাবেন। গবেষণায় সর্বাত্মক সহযোগিতা থাকবে। 

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

এসি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি