ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

নোবিপ্রবিতে স্নাতক ১ম বর্ষের ভর্তি শুরু শনিবার

নোবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২২:৪৬, ২৫ ফেব্রুয়ারি ২০২২

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ২০২০-২১ বর্ষের শিক্ষার্থীদের শনিবার (২৬ ফেব্রুয়ারি) থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় এ, বি এবং সি গ্রুপের মেধাতালিকা থেকে যারা ইতিমধ্যে অনলাইনে ভর্তি ফি প্রদান করেছেন, আসন খালি থাকা সাপেক্ষে কাগজপত্র জমা দিয়ে ভর্তি প্রক্রিয়া ২৬ ফেব্রুয়ারি ২০২২ সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটরিয়ামে অনুষ্ঠিত হবে।

ডি, ই ও এফ গ্রপের শিক্ষার্থী, যারা ইতিমধ্যে টাকা জমা দিয়েছেন তারা ২৭ ফেব্রুয়ারি ২০২২ ভর্তি হবেন। ভর্তির স্থান নির্ধারণ করা হয়েছে ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) রুমে।

অন্যদিকে, আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষমান তালিকা থেকে এ, বি ও সি গ্রুপের শিক্ষার্থীরা ২৭ ফেব্রুয়ারি ২০২২ ভর্তি হবেন। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটরিয়ামে ভর্তি কার্যক্রম অনুষ্ঠিত হবে।

২৮ ফেব্রুয়ারি ২০২২ আসন খালি থাকা সাপেক্ষে ডি, ই, এফ গ্রুপ এবং বিভিন্ন কোটার শিক্ষার্থীদের ভর্তির সময়সূচি নির্ধারণ করা হয়েছে। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা হাজী মোহাম্মদ ইদ্রিস অডিটরিয়ামে ভর্তির কার্যক্রম অনুষ্ঠিত হবে।

শিক্ষার্থীদের স্ব-শরীরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে উপস্থিত হয়ে উপরে উল্লেখিত তারিখে ভর্তি ফি, সনদ ও প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে ভর্তি সম্পন করতে হবে।

এ বিষয়ে জানতে চাইলে শিক্ষা বিজ্ঞান অনুষদের ডীন ও শিক্ষক সমিতির সভাপতি ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, ১ম বর্ষের ভর্তির তারিখ নির্ধারণ করা হয়েছে এবং খুব শিগগিরই তাদের পাঠদান শুরু হবে। শিক্ষার্থীরা যাতে পিছিয়ে না পড়ে তাই দ্রুততম সময়ের মধ্যে তাদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করে ক্লাস শুরু করতে চাই।

ভর্তি কার্যক্রম ও ক্লাস শুরুর বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো.দিদার উল আলম বলেন, করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে একটু দেরি হয়েছে। আশা করি ২৬, ২৭ এবং ২৮ ফেব্রুয়ারি ভর্তি কার্যক্রম শেষ হলে যত শিগগিরই সম্ভব মার্চের ১ম সপ্তাহ থেকে ক্লাস শুরু করতে পারবো।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি