ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

নবনিযুক্ত উপাচার্যের সাথে জাবি প্রেসক্লাবের সৌজন্য সাক্ষাৎ

জাবি প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০৯, ২১ এপ্রিল ২০২২

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলমের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সদস্যরা। এ সময় উপাচার্যকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (২১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ভবনের উপাচার্যের অফিস কক্ষে এ সৌজন্যে সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

সাক্ষাৎকালে জাবি প্রেসক্লাবের নেতৃবৃন্দ দ্রুততম সময়ে নির্মাণাধীন হল চালু করে প্রথম বর্ষের শিক্ষার্থীদের সশরীরে ক্লাস শুরু, বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন, গণতান্ত্রিক পরিবেশ ফেরাতে জাকসু সহ সকল পর্ষদের নির্বাচনের বিষয়ে উপাচার্যের সাথে আলাপ করেন।

এসময় উপাচার্য প্রথম বর্ষের (৫০ ব্যাচের) শিক্ষার্থীদের সশরীরে ক্লাস শুরুর বিষয়ে বলেন, আমাদের নির্মাণাধীন ৬ টি হলের দুইটি হলের কাজ প্রায় শেষের দিকে। দ্রুতই আমরা হল দুইটি চালু করতে পারবো এবং নবীনদের সশরীরে ক্লাস শুরু করতে পারবো। এসময় উপাচার্য এ বছরের মধ্যেই সমাবর্তন আয়োজন করার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

এসময় ভর্তি পরীক্ষার বিষয়ে উপাচার্য বলেন, শিক্ষার্থীদের ভোগান্তির কথা বিবেচনা করে ১০ ইউনিটের পরিবর্তে ৫ ইউনিটে হবে এবারের ভর্তি পরীক্ষা।

নতুন লাইব্রেরি ভবন নির্মাণ প্রসঙ্গে বলেন, শীঘ্রই পুরোন লাইব্রেরি ভেঙে নতুন লাইব্রেরি নির্মাণের কাজ শুরু হবে। লাইব্রেরির কাজ চলাকালীন শিক্ষার্থীদের পড়াশোনায় যেন কোনও সমস্যা না হয়, সেজন্য বিভাগগুলোকে রাত ৮টা পর্যন্ত সেমিনার লাইব্রেরি খোলা রাখার প্রস্তাব দেওয়া হয়েছে। লাইব্রেরী নির্মাণকালীন বিভাগগুলো তাদের প্রয়োজন অনুযায়ী লাইব্রেরি কর্তৃপক্ষ থেকে বই নিতে পারবে।

বিশ্ববিদ্যালয়ের অনিয়ম ও দুর্নীতি প্রসঙ্গে উপাচার্য বলেন, 'দুর্নীতিগ্রস্থদের সঙ্গে আমি কোনো আপস করব না। যতদিন দায়িত্বে থাকবো ততদিন সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবো।'

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি