ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

মেডিকেলে ভর্তি

গুজবে কান না দেওয়ার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫১, ২৭ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ২০:২২, ২৭ সেপ্টেম্বর ২০১৭

মেডিকেল কলেজে ভর্তি পরীক্ষায়প্রশ্ন ফাঁসসংক্রান্ত গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, আসন্ন ভর্তি পরীক্ষায় গুজবে কান দিলে ভুল করবেন, এতে জীবনের সবচেয়ে বড় ভাগ্য বিপর্যয় ঘটবে

বুধবার সচিবালয়ে মেডিকেলে ভর্তি পরীক্ষা নিয়ে সভা শেষে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন। সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আগামী ৬ অক্টোবর ২০১৭-১৮ শিক্ষাবর্ষে মেডিকেল কলেজগুলোতে এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর ডেন্টাল কলেজগুলোতে বিডিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১০ নভেম্বর।

মন্ত্রী বলেন, এবার নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ এ পরীক্ষাটি অনুষ্ঠিত হবে। তিনি শিক্ষার্থীদের মনোযোগ দিয়ে পড়াশোনা করার অনুরোধ জানান। তিনি বলেন, এবার মেডিকেলে ভর্তিতে ৯ হাজার ৩৪৩টি আসনের বিপরিদে ৮২ হাজার ৮৫৬ জন শিক্ষার্থী আবেদন করেছে।

পরীক্ষার্থীদের উদ্দেশে স্বাস্থ্যমন্ত্রী বলেন, পরীক্ষা ভালো হলে নিশ্চয়ই আপনি চান্স পাবেন। কম্পিউটারের মাধ্যমে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে খাতা মূল্যায়ন হবে, কারো কোনো প্রভাব খাটানোর সুযোগ নেই এখানে। পরিক্ষায় এবার কোনো গুজবে কাজ হবে না। অভিভাবকদেরও কোনো গুজবে কান না দেয়ার কথা বলেন মন্ত্রী।

সভায় অংশ নেয়া ডিএমপি কমিশনার জানান, পরীক্ষা সামনে রেখে গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ প্রশ্ন ফাঁসের গুজব রটাচ্ছে কি না সে বিষয়ে তদারকি করা হবে।

 

/আর/এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি