ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

পুলিশের আশ্বাসে অনশন ভাঙলেন দিয়াজের মা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:১৮, ৩ ডিসেম্বর ২০১৭

অবশেষে ঊর্ধতন পুলিশ কর্মকর্তাদের আশ্বাসে আমরণ অনশন ভেঙেছেন ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদাক দিয়াজ ইরফান চৌধুরীর মা জাহেদা আমিন চৌধুরী। চট্টগ্রাম জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের আশ্বাসে গতকাল শনিবার রাতে পানি পান করে অনশন ভাঙ্গেন জাহেদা।

এর আগে অনশনকালে জাহেদা আমিন চৌধুরী অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। পরে গতকাল রাত নয়টার দিকে জেলা পুলিশের ঊর্ধতন কর্মকর্তারা পানি পান করিয়ে তার অনশন ভাঙ্গান। ছাত্রলীগের প্রয়াত নেতা দিয়াজ ইরফান চৌধুরীর বোন জুবাঈদা ছরওয়ার চৌধুরী নিপা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল রাতে চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নূরে আলম মিনা, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ রেজাউল মাসুদ ও মশিউদ্দোলাহ রেজা, চট্টগ্রাম বারের সভাপতি রতন কুমার রায়, সাধারণ সম্পাদক আবু হানিফ, সাবেক সভাপতি মুজিবুল হকসহ চট্টগ্রাম বারের নেতৃবৃন্দ তার মাকে দেখতে হাসপাতালে যান। শিগগিরই দিয়াজ হত্যার আসামীদের গ্রেফতার করা হবে, এমন আশ্বাসে অনশন ভাঙ্গেন তার মা।

ছেলে হত্যার বিচারের দাবিতে গত সোমবার সকাল থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বঙ্গবন্ধু চত্বরে আমরণ অনশনে নামেন সন্তান হত্যার বিচার চেয়ে ধারে ধারে ঘুরে বেড়ানো এই মা। সেদিন অসুস্থ হয়ে পড়লে প্রথমে হাসপাতালে এবং পরে চট্টগ্রাম শহরের বাসায় নিয়ে যাওয়া হয় তাঁকে। কিছুতেই তাঁর অনশন ভাঙানো যাচ্ছিল না। অনশনের পঞ্চম দিন দুপুরে চট্টগ্রাম শহরের নিজ বাসায় অসুস্থ হয়ে পড়লে তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করান পরিবারের সদস্যরা।

উল্লেখ্য, গত বছরের ২০ নভেম্বর নিজ বাসা থেকে ঝুলন্ত অবস্থায় দিয়াজের লাশ উদ্ধার করা হয়। প্রথম ময়নাতদন্তে দিয়াজ আত্মহত্যা করেছে বলা হলেও, দ্বিতীয় ময়নাতদন্তে দিয়াজকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে বলে উল্লেখ করা হয়। এর আগে গত বছরের ২৪ নভেম্বর দিয়াজ ইরফান চৌধুরীর মা জাহেদা আমিন চৌধুরী বাদী হয়ে একটা হত্যা মামলা দায়ের করেন। এতে চবি বিশ্ববিদ্যালয়ের তৎকালীন সহকারী প্রক্টর আনোয়ার হোসেন ও চবি ছাত্রলীগের বর্তমান সভাপতি আলমগীর টিপুসহ ১০ জনের নাম উল্লেখ করা হয়।

এদিকে আদালত আসামীদের গ্রেফতার ও তাদের পাসপোর্ট জব্দের আদেশ দিলেও এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ইতোমধ্যে ভাইয়ের বিচার চেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাত করেছেন দিয়াজের বোন জুবাঈদা ছরওয়ার চৌধুরী নিপা। সরোয়ার নিপা বলেন, ইতোমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী মহোদয়ের সঙ্গে সাক্ষাত করেছি। ওনি আমাদের আশ্বস্ত করেছে। তবে ঘটনার কয়েক মাস পেরোলেও আসামীদের গ্রেফতারে পুলিশের কোন পদক্ষেপ লক্ষ করছিনা। শুধু তাই নয়, আসামীদের গ্রেফতারে পুলিশের অবহেলার অভিযোগ এনে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি বরাবর একটি লিখিত অভিযোগ ও দিয়েছেন বলে জানিয়েছেন দিয়াজের বোন।

 

এমজে/ এআর

 

 

 

 

 

 

 


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি