ঢাকা, সোমবার   ২০ মে ২০২৪

দিয়াজ হত্যার আসামির মুক্তির দাবিতে চবিতে ধর্মঘট চলছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫৪, ১৯ ডিসেম্বর ২০১৭ | আপডেট: ১৬:৫৪, ১৯ ডিসেম্বর ২০১৭

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক ও চবি ছাত্রলীগের সাবেক যুগ্ম-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরী হত্যা মামলার আসামি সাবেক সহকারী প্রক্টর আনোয়ার হোসেনকে কারাগারে পাঠানোর পর মামলার অন্য আসামিদের নেতৃত্বে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ডাকা অবরোধ-ধর্মঘট চলছে। ধর্মঘটের দ্বিতীয়দিন আজ মঙ্গলবার সকালেও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা দেওয়া হয়। ফলে অচল হয়ে পড়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।

সমাজতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক আনোয়ার হোসেনকে কারাগারে পাঠানোর পর গতকাল সোমবার দুপুর থেকে ‘সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে’ ক্যাম্পাসে অবরোধ দিয়ে এই ধর্মঘট শুরু করে ছাত্রলীগের একাংশ। ধর্মঘটের নেতৃত্বে রয়েছে দিয়াজ হত্যা মামলার আসামিরা।

ক্যাম্পাসের প্রধান ফটকে তালা লাগিয়ে দেওয়ায় ক্যাম্পাস থেকে কোনো বাস শহরে আসতে পারেনি। শাটল ট্রেনও যেতে পারেনি শহর থেকে ক্যাম্পাসে। শহর থেকে ক্যাম্পাসগামী সকালের শাটল ট্রেনও নগরীর ঝাউতলা স্টেশনে আটকে দেওয়ায় তা ক্যাম্পাসে পৌঁছাতে পারেনি বলে জানা যায়।

শিক্ষক আনোয়ার হোসেনকে মুক্তি না দেওয়া পর্যন্ত এ ধর্মঘট অব্যাহত থাকবে বলে জানান বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সভাপতি ও দিয়াজ হত্যা মামলার অন্যতম আসামি আলমগীর টিপু।

উল্লেখ্য, দিয়াজ হত্যা মামলায় উচ্চ আদালত থেকে নেওয়া ছয় সপ্তাহের অন্তবর্তীকালীন জামিন শেষ হওয়ার পর গতকাল সোমবার আদালতে হাজির হয়ে আবারও জামিন আবেদন করেছিলেন বিশ্ববিদ্যালয়ের সাবেক সহকারী প্রক্টর আনোয়ার। আদালত শুনানি শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়ার পরপর চবিতে বিক্ষোভ শুরু করে ছাত্রলীগের একাংশ।

 

/এমআর


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি