ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

উত্তপ্ত শাবিপ্রবি, বিক্ষোভ চলছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৮, ৪ মার্চ ২০১৮

জনপ্রিয় লেখক ও শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় আজ রোববার সকাল থেকেই উত্তপ্ত রয়েছে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ক্যাম্পাস। দফায় দফায় বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা।

সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করেন কয়েক হাজার শিক্ষার্থী। পরে সকাল ১০টায় গ্রন্থাগারের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু হয়ে সারা ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

বিক্ষোভকারীরা ড. জাফর ইকবালের ওপর হামলাকারীর বিচার চেয়ে ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানান।

এছাড়া এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে শাহজালাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, শাহজালাল বিশ্ববিদ্যালয় সাংবাদিক ফোরাম, শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, শাখা ছাত্রলীগ, জাতীয়তাবাদী ছাত্রদল, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টসহ অন্যান্য ছাত্রসংগঠন।

উল্লেখ্য, গতকাল শনিবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) মুক্তমঞ্চে এক অনুষ্ঠান চলাকালে হামলার শিকার হন ড. মুহম্মদ জাফর ইকবাল। প্রাথমিক অবস্থায় জাফর ইকবালকে শঙ্কামুক্ত মনে করা হলেও উন্নত চিকিৎসার জন্য রাত সাড়ে দশটার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তাকে সিলেট থেকে এয়ার অ্যাম্বুলেন্সে ঢাকায় নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় হামলাকারী যুবককে সঙ্গে সঙ্গে আটক করে গণধোলাই দিয়েছে শিক্ষার্থীরা। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়। রাতে তাঁকে নেওয়া হয় র‍্যাব হেফাজতে। হামলাকারী এখন সিলেট সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

/ এআর /


Ekushey Television Ltd.





© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি