ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

গণ বিশ্ববিদ্যালয়ে নবীন বরণ ও কৃতি শিক্ষার্থী সংবর্ধনা   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০১, ২৪ সেপ্টেম্বর ২০১৮

গণ বিশ্ববিদ্যালয়ে ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের নবীন বরণ ও কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়েছে।

সোমবার গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবন মিলনায়তনে ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই), ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই), ফলিত গণিত, রসায়ন ও পদার্থ এবং মেডিকেল ফিজিক্স এন্ড বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের অক্টোবর-২০১৭ ও এপ্রিল-২০১৮ সেশনের শিক্ষার্থীদের বরণ করে নেওয়া হয়।   

এছাড়া এ ৫টি বিভাগের বিভিন্ন সেমিস্টার ফাইনাল পরীক্ষায় প্রথম ও দ্বিতীয় স্থান অধিকারীদের সংবর্ধনা দেওয়া হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশের দরিদ্র মানুষের মধ্যে উচ্চ শিক্ষার প্রসার ঘটানোর জন্য গণ বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু। তাই এ বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা নিয়ে নিজেদেরকে এমনভাবে গড়ে তুলতে হবে যাতে তোমাদের কাছ থেকে সাধারণ মানুষ সেবা পেতে পারে।

বিশেষ অতিথির বক্তব্যে রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন বলেন, ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের প্রতিটি বিভাগেই উন্নত মানের একাধিক ল্যাব রয়েছে। শিক্ষকগণও অত্যন্ত আন্তরিক। শিক্ষার্থীরা একটু চেষ্টা করলেই তাদের অভীষ্ট লক্ষ্যে পৌঁছাতে পারে। তাই কোন নেশায় আসক্ত না হয়ে জীবনের এই সুন্দর সময়টাকে কাজে লাগাতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান তিনি।   

এ সময় ক্যান্সার চিকিৎসায় মেডিকেল ফিজিক্স এন্ড বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের নতুন আবিষ্কৃত যন্ত্র ও ইইই বিভাগের রোবট তৈরির প্রশংসা করেন তিনি।    

ভৌত ও গাণিতিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. হাসিন অনুপমা আজহারীর সভাপতিত্বে অনুষ্ঠানে কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মনসুর মুসা, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মূর্তজা আলীসহ বিভিন্ন বিভাগের প্রধানগণ বক্তৃতা করেন।   

কেআই/এসি 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি