ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

জবির বিশেষায়িত বিভাগসমূহে ভর্তি পরীক্ষা শুরু ২৭ অক্টোবর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪০, ২৫ অক্টোবর ২০১৮

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) শ্রেণির বিশেষায়িত বিভাগসমূহের ভর্তি পরীক্ষা আগামী ২৭ অক্টোবর থেকে শুরু হবে।

জানা যায়, সংগীত বিভাগের ৪০টি আসনের বিপরীতে ২২৩ জন পরীক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। সংগীত বিভাগের লিখিত পরীক্ষা ২৭ অক্টোবর (শনিবার) বেলা ১টা থেকে বেলা ২টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনের ৪র্থ তলায় (কক্ষ : ৪০১, ৪০২, ৪০৩ ও ৪০৪) অনুষ্ঠিত হবে। এছাড়া ৩১ অক্টোবর (বুধবার) সংগীত বিভাগে (ইউটিলিটি ভবন, ৪র্থ তলা) ১ থেকে ১১২ পর্যন্ত ৪০১ নং কক্ষে এবং ১১৩ থেকে ২২৩ পর্যন্ত পরীক্ষার্থীদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা ৪০২ নং কক্ষে অনুষ্ঠিত হবে।

চারুকলা বিভাগের ৪০টি আসনের বিপরীতে ৫৪৭ জন পরীক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা ২৭ অক্টোবর (শনিবার) সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনের বাংলা ও ইতিহাস বিভাগে অনুষ্ঠিত হবে এবং ৩০ অক্টোবর (মঙ্গলবার) ব্যবহারিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে। এছাড়া ৩১ অক্টোবর (বুধবার) থেকে ১ নভেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত (সকাল ৯টা থেকে বিকাল ৩:৩০টা পর্যন্ত) ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষা চারুকলা বিভাগে (ইউটিলিটি ভবন) অনুষ্ঠিত হবে।

নাট্যকলা বিভাগের ৪০টি আসনের বিপরীতে ১৬৯ জন পরীক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। নাট্যকলা বিভাগের লিখিত ভর্তি পরীক্ষা ২৯ অক্টোবর (সোমবার) সকাল ৯টা থেকে সকাল ১০টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনের ৪০৩ ও ৪০৪ নং কক্ষে অনুষ্ঠিত হবে। এছাড়া ২৯ অক্টোবর (সোমবার) বেলা ১১:৩০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ১ থেকে ২৫ পর্যন্ত এবং দুপুর ২টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ২৬ থেকে ৫০ পর্যন্ত ৩০ অক্টোবর (মঙ্গলবার) সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত ৫১ থেকে ১০০ পর্যন্ত এবং দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১০১ থেকে ১৬৯ পর্যন্ত পরীক্ষার্থীদের ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা নাট্যকলা বিভাগে (৬ষ্ঠ তলা, ইউটিলিটি ভবন) অনুষ্ঠিত হবে।

ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের ৩০টি আসনের বিপরীতে ৪০৭ জন পরীক্ষার্থী লিখিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের লিখিত পরীক্ষা ২৮ অক্টোবর (রবিবার) দুপুর ২:৩০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভাষা শহীদ রফিক ভবনের বাংলা বিভাগে (৩৩১, ৩৩২, ৩৩৩,৪০২ নং কক্ষ) ও ইতিহাস বিভাগে (৩২৫, ৩২৬, ৩২৭ ও ৪০১ নং কক্ষ) অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষার ফল প্রকাশ হবে ১ নভেম্বর। এছাড়া ৪ নভেম্বর (রবিবার) ও ৫ নভেম্বর (সোমবার) লিখিত পরীক্ষায় উর্ত্তীণ পরীক্ষার্থীদের মৌখিক পরীক্ষা সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগে অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য,পরীক্ষা শুরুর ৩০ মিনিট পূর্বে পরীক্ষার হলে পরীক্ষার্থীদের প্রবেশ করতে হবে। লিখিত ও মৌখিক পরীক্ষার মূল প্রবেশপত্র অবশ্যই সঙ্গে আনতে হবে। ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে। সফলভাবে আবেদনকৃত পরীক্ষার্থীদের ভর্তি পরীক্ষার তারিখ, সময় ও আসন বিন্যাস আবেদনের সময় প্রদত্ত মোবাইল নম্বরে ঝগঝ-এর মাধ্যমে জানানো হয়েছে।

এসএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি