ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

ইস্ট ওয়েস্টে রোবোটিক্স ওয়ার্কশপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১০, ৩০ অক্টোবর ২০১৮

তরুণ প্রজন্মের ছাত্রছাত্রীদেরকে রোবোটিক্স ও অ্যাডভান্স টেকনোলজিতে আগ্রহী ও উৎসাহিত করে তুলতে  আয়োজিত হয়েছে রোবোটিক্স ওয়ার্কশপ। সম্প্রতি জাপান বাংলাদেশ রোবোটিক্স ও অ্যাডভান্স টেকনোলজি রিসার্চ সেন্টারের উদ্যোগে এই ওয়ার্কশপটি আয়োজন করা হয়ে। রাজধানীর ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

এসময় ওয়ার্কশপের পাশাপাশি রোবোটিক্স ও অ্যাডভান্স প্রযুক্তি বিষয়ক সেমিনার এবং প্রজেক্ট প্রদর্শনী এরও আয়োজন করা হয়। আয়োজনের সার্বিক ব্যবস্থাপনায় ছিলো বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ এবং সংগঠনটির স্বেচ্ছাসেবকগণ।

ওয়ার্কশপে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য প্রযুক্তি বিভাগ এর অতিরিক্ত সচিব মো. রাশেদুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান ড. আহমেদ ওয়াসিফ রেজা।  বিশেষ অথিতির হিসেবে উপস্থিত থেকে  বক্তব্য পেশ করেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর ড. ফখরুল আলম, ঈসা খাঁ ফাউন্ডেশনের চেয়ারম্যান নাসিমা সুলতানা চেয়ারম্যান , বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের তথ্য বিভাগের অতিরিক্ত পরিচালক মো: মাকসুদুর রহমান ভূইয়াঁ। এছাড়াও সেমিনারে অতিথি বক্ত হিসেবে বক্তব্য রাখেন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিদ্যুৎ ও কম্পিউটারের বিভাগের বিভাগীয় চেয়ারম্যান  ড. মোহাম্মদ সাজ্জাদ হোসাইন , জাপান বাংলাদশ রিসার্চ সেন্টারের সহ-প্রতিষ্ঠাতা জুবায়ের আল আরাবীসহ অন্যান্যরা।

ওয়ার্কশপের বিশেষ আয়োজন হিসেবে ছিলো ড্রোন বিষয়ক কর্মশালা এবং প্রদর্শনী।

//এস এইচ এস//

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি