ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

ডাকসু ভোট বাতিলের দাবিতে বিক্ষোভ

প্রকাশিত : ১২:৫৪, ১২ মার্চ ২০১৯ | আপডেট: ১৫:৪৭, ১৩ মার্চ ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ এনে নির্বাচন বাতিলের দাবিতে বিক্ষোভ করছে ভোট বর্জনকারী বিভিন্ন প্যানেলের প্রার্থী ও সর্মথকরা । আজ মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসির সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে তারা।

এসময় শিক্ষার্থীরা ‘প্রহসনের নির্বাচন, মানি না, মানবো না’; ‘জালিয়াতির আস্তানা, ‘জ্বালিয়ে দাও, গুঁড়িয়ে দাও’; ‘হৈ হৈ রই রই, ব্যালট বাক্স গেলো কই’; ‘এক দুই তিন চার, ভিসি তুই গদি ছাড়’ ইত্যাদি স্লোগান দিতে থাকে।

এর আগে সোমবার বিকাল ২টায় ভোটগ্রহণ শেষ হওয়ার আগেই কারচুপির অভিযোগ তুলে ভোট বর্জনের ঘোষণা দিয়েছিলেন ছাত্রলীগ বাদে অন্য প্রায় সব প্যানেলের প্রার্থীরা। ছাত্র ইউনিয়ন সাধারণ সম্পাদক লিটন নন্দী বলেন, “নির্বাচন বর্জনকারী সব দলের ও প্যানেলের প্রতিনিধিদের পক্ষ থেকে বলছি, ফল বাতিল ও ভিসির পদত্যাগের দাবিতে মঙ্গলবার সকাল ১০টায় রাজু ভাস্কর্যে ক্লাস বর্জন করে বিক্ষোভ হবে।

সমাবেশের আগে প্রধান রিটার্নিং কর্মকর্তার কাছে কারচুপি ও বিভিন্ন অনিয়মের বিষয়ে অভিযোগ দিয়ে আসেন ভোট বর্জনকারী প্রার্থীরা। এরপর তারা উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেন। সেখানে পরবর্তী কর্মসূচি ঘোষণা করে ক্যাম্পাসে মিছিল করেন তারা।


টিআর/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি