ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

খুলনা বিশ্ববিদ্যালয়ে মাদকবিরোধী শোভাযাত্রা 

প্রকাশিত : ১৮:৪১, ২৭ মার্চ ২০১৯

`মাদককে না বলুন, জীবনকে হ্যাঁ বলুন` এই স্লোগানকে সামনে রেখে  খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) আজ বুধবার এক মাদকবিরোধী শোভাযাত্রা বের করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালকের দপ্তর ও স্বেচ্ছায় রক্তদানের সংগঠন ‘বাঁধন’ এর আয়োজনে   সকাল ১০টায় এ শোভাযাত্রাটি অনুষ্ঠিত হয়।

খুবি উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের নেতৃত্বে ক্যাম্পাসের হাদী চত্বর থেকে শুরু করে শহীদ তাজউদ্দিন আহমদ ভবন এবং কটকা স্মৃতিস্তভ হয়ে হাদী চত্বরে এসে শেষ হয়।         

শোভাযাত্রা শেষে রক্তদানের সংগঠন বাঁধনকে ধন্যবাদ জানিয়ে উপাচার্য বলেন, পিতা-মাতারা সন্তানদের  বিশ্ববিদ্যালয়ে পাঠান মানুষের মতো মানুষ হয়ে পরিবার তথা দেশ ও সমাজের হাল ধরার জন্য। কিন্তু অধিকাংশ ক্ষেত্রে দেখা যায় বিশ্ববিদ্যালয়ে পা রাখার পর তারা মাদকের বেড়াজালে জড়িয়ে পড়ে। তিনি বিশ্ববিদ্যালয়ের সকল সাংস্কৃতিক ও অন্যান্য সংগঠনগুলোর সহায়তায় ক্যাম্পাসে মাদককে শক্ত হাতে মোকাবিলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

বাঁধনের সভাপতি ইয়াসীন আহমেদ জীবু তার বক্তব্যে বলেন, নবাগত শিক্ষার্থীরা যেন মাদকের সাথে জড়িয়ে না পড়ে সে লক্ষ্যে সচেতনতা বৃদ্ধি করাই আমাদের লক্ষ্য। বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় ভবিষ্যতে এ ধরনের উদ্যোগ অব্যাহত রাখার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এছাড়া বক্তব্য রাখেন, খুলনা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো.সারওয়ার জাহান, ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো. শরীফ হাসান লিমন। এ শোভাযাত্রায় বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), ডিসিপ্লিন প্রধান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারি ও বিশ্ববিদ্যালয় স্কুলের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ অংশ নেন।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি