ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

বশেমুরবিপ্রবিতে শিক্ষক সমিতির নির্বাচনে বিজয়ী হাসিব-রাকিব প্যানেল

বশেমুরবিপ্রবি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:০৬, ১১ মার্চ ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) এ শিক্ষক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদ হাসিব-রাকিব প্যানেল পূর্ণাঙ্গ প্যানেলে বিজয়ী হয়েছেন। এতে ১৩০ ভোট পেয়ে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. হাসিবুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মার্কেটিং বিভাগের ইমরান হোসেন পেয়েছেন ৯৫ ভোট।  সাধারণ সম্পাদক হিসেবে ১৪০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক রাকিব হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলা বিভাগের চেয়ারম্যান আব্দুর রহমান পেয়েছেন ৮২ ভোট। 

আজ মঙ্গলবার (১০ মার্চ) বিশ্ববিদ্যালয়ের পিএইচডি ডরমিটরিতে সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলে নির্বাচনের ভোটগ্রহণ। ভোটগ্রহণ শেষে রাত সাড়ে ৯ টার দিকে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার গণিত বিভাগের সহকারী অধ্যাপক ড. দীপঙ্কর কুমার। 

বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধিকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদ এর ব্যানারে অন্যান্য পদে বিজয়ীরা হলেন সহ-সভাপতি পদে ড. মোঃ বশিরউদ্দিন (১১৩ ভোট), কোষাধ্যক্ষ পদে ড. মাহবুব হাসান (১৩৬ ভোট), যুগ্ন সাধারণ সম্পাদক পদে মোঃ মুরাদ হোসেন (১২৬ ভোট), প্রচার সম্পাদক পদে শামসুল আরেফীন (১০১ ভোট) এবং সদস্য পদে মোঃ সাদ্দাম হোসেন (১৪০ ভোট), অভিজিৎ বিশ্বাস (১৩৯ ভোট), এমদাদুল হক (১৩৮ ভোট), শানিতা জামান স্মৃতি (১৩৮ ভোট), তরিকুল ইসলাম (১৩১ ভোট), প্রণীতা দত্ত (১২২ ভোট),  মাহবুব আলম (১২১ ভোট), মোঃ আনোয়ারুজ্জামান (১২০ ভোট), মোঃ আল আমীন (১৩৭ ভোট)।

নির্বাচনে ৭টি পদের বিপরীতে শিক্ষকদের দুইটি প্যানেলে মোট ৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এছাড়া দুইজন শিক্ষক স্বতন্ত্রভাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা  করেছেন।

 নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ২৩৫ জন। এরমধ্যে ২২৮ জন ভোটার তাদের ভোট প্রদান করেন।প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী অধ্যাপক ড. দীপঙ্কর কুমার।

বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও স্বাধীকারের চেতনায় বিশ্বাসী শিক্ষক পরিষদ থেকে নবনির্বাচিত সভাপতি ড. হাসিবুর রহমান বলেন, "বিশ্ববিদ্যালয় এর চলমান অচলবস্থা নিরসন করে একটি স্থিতিশীল অবস্থায় নিয়ে আসার জন্য এবং শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে সম্পর্ক উন্নয়নে আমরা কাজ করে যাবো।" 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি