ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

রিকশা ভাড়া ঠিক করলো ডাকসু

ঢাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৮:২২, ১১ মার্চ ২০২০

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার্থে রিকশা ভাড়া নির্ধারণ করে দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)। আগামী ১৫ মার্চ থেকে এই ভাড়া কার্যকর হবে। নির্ধারিত রিকশা ভাড়ার মধ্যে সর্বনিম্ন ১০ টাকা আর সর্বোচ্চ ভাড়া হলো ৩৫ টাকা।

গতকাল মঙ্গলবার ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত এবং নজরুল ইসলামের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়।

এ বিষয়ে ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে আগামী ১৫ মার্চ থেকে কার্যকর হবে ডাকসু কর্তৃক নতুন নির্ধারিত রিকশা ভাড়া’।

তিনি বলেন,ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে ১৬টি জোনে ভাগ করে প্রতিটি জোন অনুযায়ী রিক্সা দাড়ানোর জায়গা হিসেবে প্রাথমিক ভাবে সাদা রংয়ের বক্স করা হচ্ছে।

এই বক্স গুলো দুই ধরনের হবে -প্রথমত বেশির ভাগ বক্স হবে যেখান থেকে শিক্ষার্থীরা রিকশায়  উঠবে। এই বক্সের রিকশা গুলো শিক্ষার্থীরা ক্যাম্পাসের যে জায়গায় যেতে চাইবে সেখানেই তারা যাবে।কোন প্রকার না করতে পারবে না।

দ্বিতীয়ত কিছু বিশ্রাম বক্স থাকবে যেখানে রিক্সা চালকরা বিশ্রাম নিবে। এই বক্সের কোন রিক্সা চালক কে কেউ জিজ্ঞেস করবে না যাবেন কিনা? রিক্সা চালকদের কথা বিবেচনা করে এটা করা হচ্ছে। সবগুলো বক্সেই বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত চালক ছাড়া বাহিরের কোন রিকশা দাঁড়াতে পারবে না।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি