ঢাকা, শুক্রবার   ২১ জানুয়ারি ২০২২, || মাঘ ৭ ১৪২৮

নিরাপদ সড়ক নিশ্চিত করণে ইবিতে র‌্যালি ও আলোচনা সভা   

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১৭, ২২ অক্টোবর ২০১৮

নিরাপদ সড়ক নিশ্চিতকরণে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আলোচনা সভা ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।    

সোমবার বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউট জনসচেতনতামূলক র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, সোমবার প্রশাসন ভবনের সামনে হতে উপাচার্য অধ্যাপক ড.হারুন-উর-রশিদ আসকারীর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালিটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রধান ফটকের সামনে এসে শেষ হয়।   

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা উপস্থিত ছিলেন। এ সময় তারা বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়কে চলাচলকারী গাড়ীর চালক ও যাত্রীদের মাঝে ‘নিরাপদ সড়ক নিশ্চিতকরণে আমাদের দায়িত্ব’¡ শীর্ষক লিফলেট বিতরণ করেন।

এ সময় অন্যান্যদের মধ্যে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মমতাজুল ইসলাম,  প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড.রেজওয়ানুল ইসলাম, পরিবহন প্রশাসক অধ্যাপক ড. আনোয়ার হোসেন, ইংরেজি বিভাগের সভাপতি অধ্যাপক ড.এইচ এম আক্তারুল ইসলাম, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা পরিচালনা করেন, রোভার স্কাউট গ্রুপের সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. রুহুল কেএম সালেহ।

র‌্যালি পরবর্তী আলোচনা সভায় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী বলেছেন, ‘রাস্তায় চলাচলের সময় আমাদের সকলকে সচেতন হতে হবে এবং সড়ক ব্যবহারের নিয়মকানুনগুলো জানতে ও মানতে হবে। তাইলেই সড়কে প্রতিদিনের অনাকাঙ্খিত মৃত্যুর মিছিল কমে আসবে।আমরা সড়ক দূর্ঘটনায় আর কোন মায়ের বুক খালি হোক তা দেখতে চাই না।

এ সময় তিনি আরও বলেন, উন্নয়নের মহাসড়কে এসে আমরা যদি প্রতিদিন সড়কে এভাবে প্রাণ হারায় তাহবে অত্যন্ত দুঃখজনক ঘটনা।  

কেআই/এসি  

 


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি