ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

সায়মা ওয়াজেদ পুতুলকে ববি উপাচার্যের অভিনন্দন

ববি সংবাদদাতা

প্রকাশিত : ২৩:৪৭, ২৩ জুলাই ২০২০ | আপডেট: ২৩:৪৮, ২৩ জুলাই ২০২০

ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) থিমেটিক দূত মনোনীত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

এক অভিনন্দন বার্তায় উপাচার্য  বলেন, সিভিএফ-এর থিমেটিক দূত মনোনীত হওয়া সম্মান ও গৌরবের বিষয়। সায়মা ওয়াজেদ হোসেন সিভিএফ- এর থিমেটিক দূত মনোনীত হওয়ায় বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল হয়েছে। সায়মা ওয়াজেদ হোসেন বিশ্বের পিছিয়ে পড়া জনগোষ্ঠী, নবায়ন যোগ্য জ্বালানি, জলবায়ুর ঝুঁকি মোকাবেলায় জনগনের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং বিশ্বে জলবায়ু পরিবর্তনের পরিপ্রেক্ষিতে প্রবল ঝুঁকির মুখে থাকা দেশসমূহের কল্যাণে তাঁর মেধা ও অভিজ্ঞতা কাজে লাগাবেন বলে আশা প্রকাশ করেন ববি উপাচার্য। এ সময় ববি উপাচার্য সায়মা ওয়াজেদ হোসেন এর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

উল্লেখ্য, সিভিএফ- এর চারজন দূত মনোনীত হয়েছেন। সায়মা ওয়াজেদ হোসেন পুতুল ছাড়াও অন্যান্য দূতগণ হচ্ছেন মালদ্বীপের সাবেক রাষ্ট্রপতি নাশিদ কামাল, ফিলিপাইনের ডেপুটি স্পিকার লরেন লেগ্রেডা এবং কঙ্গোর জলবায়ু বিশেষজ্ঞ তোসি পানু-পানু।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি