ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

রাবিপ্রবিতে বৃক্ষরোপন কর্মসূচি ও অনলাইন ক্লাস অনুষ্ঠিত 

রাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২১:২৪, ১২ আগস্ট ২০২০

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর 'জন্মশতবার্ষিকী' উপলক্ষে রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১২ আগস্ট) সকাল সাড়ে ১০টায় বৃক্ষরোপন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

উক্ত বৃক্ষরোপন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা মহোদয় উপস্থিত ছিলেন। 

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অঞ্জন কুমার চাকমা, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় উপাচার্য, শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ ফলজ,বনজ বৃক্ষরোপণ করেন।

এদিকে রাবিপ্রবিতে আজ ১ম অনলাইন ক্লাস অনুষ্ঠিত হয়েছে। বিগত ২৬ জুলাই নবাগত শিক্ষার্থীদের জন্য অনুষ্ঠিত অনলাইন ওরিয়েন্টেশন প্রোগ্রামের বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা মহোদয় ১২ আগস্ট থেকে অনলাইনে শিক্ষা কার্যক্রম শুরু করার নির্দেশনা প্রদান করেন। 

এরই ধারাবাহিকতায় বিডিরেন এর সহায়তায় জুম অ্যাপস এর মাধ্যমে বিদ্যমান ৪টি বিভাগের (কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ,ম্যানেজমেন্ট বিভাগ,ফরেস্ট্রি এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগ এবং ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ) অনলাইন ক্লাস পরিচালিত হয়েছে।

করোনাভাইরাসের কারণে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত অনলাইন শিক্ষা কার্যক্রম শুধু মাত্র ক্লাস পরিচালনার মধ্যেই সীমাবদ্ধ থাকবে। অনলাইনে অ্যাসাইনমেন্ট গ্রহণ করা হবে। মিডটার্ম কিংবা ফাইনাল পরীক্ষা গ্রহণ করা হবেনা বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি