ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

ববিতে নব-নির্মিত কেন্দ্রীয় মসজিদে ২১ আগস্ট স্মরণে দোয়া মাহফিল

ববি সংবাদদাতা

প্রকাশিত : ২২:৫০, ২১ আগস্ট ২০২০

বরিশাল বিশ্ববিদ্যালয়ের নব-নির্মিত কেন্দ্রীয় মসজিদের কার্যক্রম উদ্ভোধন করা হয়েছে। শুক্রবার ২১ আগস্ট আসর নামাজ আদায়ের মাধ্যমে মসজিদ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন। আধুনিক পাশ্চত্য শৈলীর দৃষ্টিনন্দন কারুকার্য খচিত তিনতলা বিশিষ্ট এ মসজিদটিত একসাথে ২৫০০ জন মুসুল্লি জামাতে নামাজ আদায় করতে পারবেন। মসজিদটি নির্মাণ ব্যয় হয়েছে প্রায় সাত কাটি টাকা। কেদ্রীয় মসজিদটির নির্মাণ কাজ শুরু  হয়েছিল ২০১৮ সালর জানুয়ারি মাসে।

নব-নির্মিত মসজিদ নামাজ আদায়র পর উপাচার্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাবনত চিত্তে স্মরণ করে বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় জাতির পিতার স্বপ্নের একটি বিশ্ববিদ্যালয়। জাতির পিতার এ স্বপ্নকে বাস্তবে রুপ দিয়েছেন তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

উপাচার্য  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ৭৫’র ১৫ আগস্ট শাহাদাৎবরণকারী তাঁর পরিবারর অন্যান্য সদস্যবৃন্দ এবং ২০০৪ সালর ২১ আগস্টর গ্রেনেড হামলায় নিহত সকলের রুহের মাগফিরাত কামনা করেন। তিনি ২১ আগস্টের গ্রেনড হামলাকারীদর বিচারের আওতায় এনে শাস্তি নিশ্চিতকরণ এবং এর সাথে সংশ্লিষ্ট ষড়যন্ত্রকারীদর মুখোশ উন্মোচনের দাবি জানান। 

উপাচার্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্হতা ও দীর্ঘায়ু কামনা করেন। এসময় অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, শিক্ষক, শিক্ষার্থী, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, পরিচালক, দপ্তরপ্রধান, কর্মকর্তা, কর্মচারি, বিশ্ববিদ্যালয়র বিভিন্ন সমিতির নেতৃবৃন্দ, মুসুল্লীসহ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরর কর্মকর্তা এবং মসজিদ নির্মাণকারি প্রতিষ্ঠানের ঠিকাদার উপস্থিত ছিলেন।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি