ঢাকা, বৃহস্পতিবার   ০৪ মার্চ ২০২১, || ফাল্গুন ১৯ ১৪২৭

‘কিন’ এর আত্মহত্যা প্রতিরোধ বিষয়ক প্রোগ্রাম কাল 

শাবি সংবাদদাতা 

প্রকাশিত : ২২:১৩, ৯ সেপ্টেম্বর ২০২০

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন ‘কিন’ এর সোশ্যাল অ্যাওয়ারনেস উইংস এর উদ্যোগে শুরু হচ্ছে অনলাইন ভিত্তিক প্রোগ্রাম ‘OTHIRST FOR LIFEO’। বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবসে সামাজিক সচেতনতার অংশ হিসাবে এই অনুষ্ঠানের আয়োজন করবে ‘কিন’। 

আজ বুধবার গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে ‘কিন’ এর পক্ষ থেকে এসব তথ্য জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ‘কিন’ এর ৫টি উইংস এর  মধ্যে অন্যতম হচ্ছে অ্যাওয়ারনেস উইং। ‘কিন’ সর্বদা চেষ্টা করে সর্বসাধারণ এর মাঝে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে বিভিন্ন ধরনের সামাজিক সচেতনতামূলক প্রোগ্রাম আয়োজন করতে। 
আগামী ১০ সেপ্টেম্বর বিশ্ব আত্মহত্যা প্রতিরোধ দিবস। ডব্লিউিএইচও-এর মতে বর্তমান বিশ্বে প্রতি ৪০ সেকেন্ডে একজন করে আত্মহত্যা করছে এবং ১৫ থেকে ২৯ বছর বয়সীদের মৃত্যুর প্রধান কারণ হিসেবে আত্মহত্যাকে আখ্যায়িত করা হয়েছে।

আত্মহত্যা প্রতিরোধ করতে তাই দরকার প্রয়োজনীয় সামাজিক সচেতনতা। এরই প্রেক্ষিতে ‘কিন’ এর প্রথম আয়োজন OTHIRST FOR LIFE Episode 1- SUICIDE.উক্ত লাইভ সেশনটি সরাসরি সম্প্রচারিত হবে KIN, A Voluntary Organization of SUST ফেসবুক পেইজ থেকে আগামী ১০ই সেপ্টেম্বর রাত ৯টায়। 

উক্ত প্রোগ্রামে অতিথি হিসেবে থাকবেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সোশ্যাল সায়েন্স ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. সাদেকা হালিম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের শিক্ষক প্রফেসর আ.ক.ম মাজহারুল ইসলাম, জাতীয় মানসিক স্বাস্থ্য ইনিস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডা. হেলাল উদ্দিন আহমেদ ও ডা. মেখালা সরকার।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করেন, এই ফেইসবুক লাইভ প্রোগ্রামের মাধ্যমে ‘কিন’ সর্বোচ্চ চেষ্টা করবে মানুষের মাঝে বিভিন্ন বিষয় নিয়ে সচেতনতার সৃষ্টি করতে, সুযোগ থাকবে যেকোন বিষয় নিয়ে অভিজ্ঞ ব্যক্তিকে নির্দিধায় প্রশ্ন করার। উক্ত অনুষ্ঠানটি পরিচালনা করবে ‘কিন’ এর ১৬ তম কার্যনির্বাহী কমিটির অর্গানাইজেশনাল সেক্রেটারি মিথিলা দেবনাথ।

এই কঠিন সময়ে কোনোপ্রকার ব্যক্তিগত এবং মানসিক সমস্যার সম্মুখীন হলে সেগুলো নিয়ে অতিথির সাথে আলোচনা করতে ফেসবুক লাইভটিতে জয়েন করতে সকলের প্রতি আহ্বান জানানও হয়। 

এআই/এসি 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি