ঢাকা, মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪

ধর্ষণের বিরুদ্ধে জাবিতে ছাত্রলীগের আলোক প্রজ্জ্বলন 

জাবি সংবাদদাতা 

প্রকাশিত : ১৫:৪৪, ৮ অক্টোবর ২০২০

নোয়াখালীতে সংঘবদ্ধ ধর্ষণ, নারী নির্যাতন ও হত্যার প্রতিবাদে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আলোক প্রজ্জ্বলন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বুধবার (৭ অক্টোবর) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাদদেশে এ কর্মসূচি পালন করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। 

এ সময় সারাদেশে ধর্ষণের ঘটনায় নিন্দা জানিয়ে এবং ধর্ষণের শিকার নারীর প্রতি সহমর্মিতা প্রকাশ করে এক মিনিট নিরবতা  পালন করা হয়।

আলোক প্রজ্জ্বলন শেষে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের উপ দপ্তর সম্পাদক মাইনুল হুসাইন রাজন বলেন, ‘সারাদেশে ধর্ষকেরা আবার জেগে উঠেছে। আমরা স্পষ্টভাবে বলতে চাই, বঙ্গবন্ধুর বাংলাদেশে ধর্ষকদের কোনো ঠাঁই নেই। ধর্ষকদের সামাজিকভাবে বয়কট করতে হবে। তবেই মাত্র এই সমাজ থেকে ধর্ষক এবং নারী নিপীড়ক নিপাত যাবে। ধর্ষকদের বিরুদ্ধে দল-মত নির্বিশেষে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে সংগ্রাম করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ জানাই, কোনোভাবেই যেন ধর্ষকেরা ছাড় না পায়।’ 

তিনি বলেন ‘যেকোনো সময় আমরা দেখি, ইস্যু পেলেই সরকার পতনের আন্দোলন শুরু করে এক পক্ষ। আমরা এর তীব্র নিন্দা জানাই। আগামীতে এ ধরনের কার্যক্রম বাংলাদেশ ছাত্রলীগ কঠোর হাতে দমন করবে।’

এ সময় উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগ নেতা মিজানুর রহমান, আখতারুজ্জামান সোহেল, নীলাদ্রি শেখর মজুমদার, সাইফুল ইসলাম, আকলিমা আকতার এশা, মাহমুদুল হাসান রিজু, ইসমাইল হোসেন, আহমেদ আরিফ, হাবিবুর রহমান লিটন, আলম শেখ প্রমুখ।

এআই/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি