ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

জবিতে `আইডিয়া কোয়াক্স` এর সমাপনী অনুষ্ঠান

জবি প্রতিনিধি 

প্রকাশিত : ২০:২৫, ২ নভেম্বর ২০২০

জগন্নাথ বিশ্ববিদ্যালয় আইটি সোসাইটি কতৃক আয়োজিত আন্তঃবিশ্ববিদ্যালয় আইডিয়া কন্টেস্ট “আইডিয়া কোয়াক্স ২০২০” পাওয়ার্ড বাই লাগভেলকি এর পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনলাইনে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দিন আহমেদ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের মেন্টর অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য এবং সঞ্চালনায় ছিলেন, সংগঠনের সভাপতি আসিফ আহমেদ রোজেল। এতে অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশি প্রথম অন ডিমান্ড সিনেমার ওটিটি প্ল্যাটফর্ম, লাগভেলকি এর প্রতিষ্ঠাতা শরিফুল ইসলাম শাওন, এ এ এম এস জবি এর সভাপতি রাশিদুল আলম পল্লব এবং জবি আইটি সোসাইটির সাধারণ সম্পাদক ইমরান নাজির।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি’র দল “কোড রেড”। এতে প্রথম রানারআপ এবং দ্বিতীয় রানারআপ নির্বাচিত হয়ে যথাক্রমে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির দল “টিম ইম্প্যাক্ট” এবং বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এর দল “আর কিউব”।

অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, “সাইবার পোভার্টি গ্যাপ দূর করার জন্য আইটি নলেজ এর বিকল্প নেই। বর্তমান এবং ভবিষ্যৎ বিশ্বের যেকোনো দূর্যোগ মোকাবেলায় আইটি নলেজই সবচেয়ে বড় হাতিয়ার হিসেবে কাজ করবে। আর আইটি সোসাইটির এ ধরণের আয়োজনগুলোতে অংশগ্রহণ এর মাধ্যমে সকল বিভাগের সাধারণ শিক্ষার্থীদের আইটি জ্ঞানের পরিধি বৃদ্ধি এবং বৈষম্য দূর হবে।”

উল্লেখ্য, গত ৫ অক্টোবর প্রথম রাউন্ড এর মধ্য দিয়ে প্রতিযোগিতাটি শুরু হয় যেখানে সারা দেশের ৩৬টি পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের দেড় শতাধিক দল অংশগ্রহণ করেন। যাতে বিভিন্ন ধাপ পেরিয়ে ৮টি দল ফাইনালে তাদের আইডিয়া তুলে ধরার সুযোগ পায় এবং চুড়ান্তভাবে ৩টি দল বিজয়ী হিসেবে মনোনীত হয়। বিজয়ীদের মাঝে সংগঠন এর পক্ষ হতে যথাযথ স্বাস্থ্য বিধি মেনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ট্রফি, প্রাইজমানি ও অন্যান্য উপহার সামগ্রী তুলে দেয়া হবে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি