ঢাকা, বুধবার   ২৫ মে ২০২২, || জ্যৈষ্ঠ ১০ ১৪২৯

নজরুল বিশ্ববিদ্যালয়ে পরীক্ষা নিতে আল্টিমেটাম

জাককানইবি সংবাদদাতা

প্রকাশিত : ১৪:৩০, ২৭ নভেম্বর ২০২০

করোনাভাইরাসের কারণে স্নাতক ও স্নাতকোত্তর শেষ বর্ষসহ অন্যান্য বর্ষের অসমাপ্ত পরীক্ষাগুলো ধারাবাহিকভাবে নিতে এক সপ্তাহের আল্টিমেটাম জানিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রশাসনকে চিঠি দিয়েছে শিক্ষার্থীরা।  শিক্ষার্থীদের পক্ষে ১৩টি বিভাগের প্রতিনিধি শিক্ষার্থীরা এ চিঠি দেন।

বৃহস্পতিবার (২৬নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. হুমায়ুন কবীর আবেদন গ্রহণের বিষয়টি নিশ্চিত করেন। 

চিঠিতে বলা হয়েছে, শিক্ষার্থীরা এই সংকট সময়ে অর্থনৈতিক ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। এই সময়ে বিভিন্ন চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ হচ্ছে কিন্তু অংশ নেয়া যাচ্ছে না কেবল স্নাতক শেষ সেমিস্টারের পরীক্ষা দিতে না পারার কারণে। সেই সাথে চিঠিতে স্নাতকোত্তর ও অন্যান্য বর্ষের অসমাপ্ত পরীক্ষাগুলো গ্রহণের দাবিও জানানো হচ্ছে। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শক ও উপদেষ্টা ড. শেখ সুজন আলী বলেন, ‘শিক্ষার্থীদের দেয়া চিঠিতে করা আবেদনের সাথে আমি একমত। আগেও বিশ্ববিদ্যালয় প্রশাসনকে অনুরোধ জানিয়েছিলাম। শিক্ষার্থীদের পক্ষ থেকে নতুন এ দাবিও উপাচার্য স্যারের কাছে তুলে ধরব।’

অন্যদিকে রেজিস্ট্রার বলেন, ‘এ বিষয়ে করণীয় ঠিক করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ইউজিসির সাথে যোগাযোগ করছে। সেই সাথে আমাদেরকে সরকারের সিদ্ধান্তের ওপরও কাজ করতে হয়। শিক্ষার্থীদের বিষয়টি প্রশাসন দেখছে।’

উল্লেখ্য আগামী ২ ডিসেম্বরের মধ্যে বিশ্বিদ্যালয় প্রশাসন যদি সিদ্ধান্ত না জানায়, তবে পরবর্তী তিন দিন ফেইসবুকে শত পোস্টে উপাচার্যকে ট্যাগ করে প্রতিবাদ জানানো হবে বলেও জানায় শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়টিতে ২৩টি বিভাগ রয়েছে, যার মধ্যে ১০টিরও বেশি বিভাগে ভয়াবহ সেশন জট থাকার অভিযোগ রয়েছে।
এআই/এসএ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি