ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

রাবিতে বিভাগ সভাপতির বিরুদ্ধে ফল বিপর্যয়ের অভিযোগ!

রাবি সংবাদদাতা :

প্রকাশিত : ১৯:৪১, ৯ ডিসেম্বর ২০২০

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আন্তর্জাতিক সম্পর্ক (আইআর) বিভাগের সভাপতি ড. সৈয়দ মো. আবদুল্লাহ আল মামুন চৌধুরীর বিরুদ্ধে মাস্টার্স (এমএসএস-১৯) পরীক্ষার ফল বিপর্যয়, সেচ্ছাচারিতার ও পক্ষপাতিত্বের অভিযোগ তুলেছে উক্ত বিভাগের (২০১৪-১৫ শিক্ষাবর্ষে) শিক্ষার্থীরা। বুধবার দুপুরে (৯ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর এমএসএস পরীক্ষার ফল বিপর্যয় ও তদন্ত পূর্বক ফলাফল পরিবর্তনের আবেদন জানান শিক্ষার্থীরা। 

অভিযোগ করে শিক্ষার্থীরা বলেন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগে ভর্তি হবার পর সকল বর্ষে সকলেরই ভালো ফলাফল অর্জন করেছিলাম। এর মধ্যে ১জন সামাজিক বিজ্ঞান অনুষদে প্রথম স্থান অধিকার করে স্বর্ণপদক পেয়েছিলো ও আরেকজন ইউজিসির বৃত্তি লাভ করে। আমাদের এই অর্জনে পূর্ববতী সভাপতি ও শিক্ষকগণ অনুপ্রেরণা দিয়েছেন। কিন্তু বর্তমান সভাপতি দায়িত্ব গ্রহণের পর বিভাগের সকল শিক্ষার্থীর জীবনে দুঃসময় নেমে আসে। তার স্বেচ্ছাচারিতা, ক্ষমতার অপব্যবহার, শিক্ষার্থীদের ভয় ভীতি প্রদর্শন, পক্ষপাতিত্ব, ক্লাস ও পরীক্ষা গ্রহণে দায়িত্বে অবহেলা, অনৈতিক কার্যকলাপে ফলে ফলাফল খারাপ হয়ে বলে দাবি করেন তারা।

বিভাগের সভাপতি ড.সৈয়দ মো. আবদুল্লাহ আল মামুন চৌধুরী নৈতিক স্থলনকে দায়ী করে শিক্ষার্থীরা অভিযোগ গুলো বিবেচনায় নিয়ে সকল পরীক্ষার উত্তর পত্র ও থিসিসের পূর্ণমূল্যায়ন এবং ফলাফল পরিবর্তন করে নতুন ফল ঘোষণা দাবি করেন তারা। তাছাড়া পরীক্ষা কমিটির সভাপতি  সৈয়দ আবদুল্লাহ আল মামুন চৌধুরী বিরুদ্ধে  অভিযোগে তদন্ত করে শাস্তির দাবি জানান শিক্ষার্থীরা।

অভিযোগের বিষয়ে আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি ড. সৈয়দ আবদুল্লাহ আল মামুন চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয়ের  সকল নিয়ম অনুসরণ করেই পরীক্ষা নেয়া ও ফল প্রকাশ করা হয়। এর বাহিরে কিছু হয়না। এখানে পক্ষপাতিত্বের কিছু নেই। বিভাগের সভাপতির যতটুকু দায়িত্ব পালন করা প্রয়োজন ততটুকুই করি।

তিনি আরো বলেন, শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের ভালো কিছুর জন্যই আমাদের কঠোর হতে হয় এটাকে ভয়ভীতি হিসেবে নিলে আমাদের ত কিছু করার নেই। শিক্ষার্থীরা যেসকল অভিযোগ দিয়েছে সেটা বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রচলিত নিয়ম অনুসরণ করে ব্যবস্থা নিবে এতে আমার আপত্তি নেই।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি