ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

অনলাইন অ্যাসেম্বলির মাধ্যমে আইএসডির ৫০তম বিজয় দিবস উদযাপন 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৮, ১৫ ডিসেম্বর ২০২০

বৈশ্বিক মহামারির অনিশ্চিত সময়ে অনলাইন অ্যাসেম্বলির মাধ্যমে বাংলাদেশের ৫০তম বিজয় দিবস উদযাপন করেছে ঢাকার স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান ইন্টারন্যাশনাল স্কুল ঢাকা (আইএসডি।

এ অ্যাসেম্বলিতে শিক্ষা প্রতিষ্ঠানটির শিক্ষার্থী, তাদের বাবা-মা, শিক্ষক এবং স্টাফবৃন্দ অংশগ্রহণ করেন। ’৭১ এর মুক্তিযুদ্ধে দেশের জন্য নিজেদের জীবন উৎসর্গ করেছেন শহীদরা। এমন সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের উদ্দেশ্যেই এই অ্যাসেম্বলির আয়োজন করে আইএসডি।

অ্যাসেম্বলিটি উপস্থাপনা করেন গ্রেড-১১ এর শিক্ষার্থী ফাইজা ফারহীন। অ্যাসেম্বলির শুরুতে জাতীয় সঙ্গীত পরিবেশন করেন আইএসডি’র শিক্ষক পীযূষ বড়ুয়া। জাতীয় সঙ্গীত শেষে শিক্ষা প্রতিষ্ঠানটির পরিচালক কার্ট নর্ডনেস উদ্বোধনী বার্তা প্রদান করেন এবং এরপরে শিক্ষক জিসান জাকারিয়া একটি ইতিহাস নিয়ে সংক্ষিপ্ত অধিবেশন পরিচালনা করেন। 

অ্যাসেম্বলিতে বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিবেশিত হয়। গ্রেড-২ এর শিক্ষার্থী তিশা ভার্সনি পিয়ানো পরিবেশন করে, গ্রেড-৪ এর শিক্ষার্থী আবরার শাহরিয়ার এবং গ্রেড-৮ এর শিক্ষার্থী জারিফ আহানাফ আবৃত্তি করে স্বাধীনতা, চল চল, স্বাধীনতা, এই শব্দটি কীভাবে আমাদের হলো  – কবিতাগুলো। 

অ্যাসেম্বলিতে দু’টি গান পরিবেশন করে যথাক্রমে গ্রেড-৯ এর শিক্ষার্থী শাদমান আল সামিত এবং কেজি’র শিক্ষার্থী সেহরিশ আজাদ। এছাড়াও, গ্রেড-১১ -এর ইদান হোসেইন ‘একটি বাংলাদেশ’ গানের যন্ত্রসঙ্গীত পরিবেশন করে। 

বিজয় দিবসের প্রতিপাদ্যকে স্মরণ করে অ্যাসেম্বলিতে সবাই লাল এবং সবুজ রঙের পোশাক পরিধান করেছিলেন। অ্যাসেম্বলির শেষে উপস্থিত সকলের একটি গ্রুপ স্ক্রিনশট তোলা হয়। 

এই দিবস উদযাপন উপলক্ষে ইন্টারন্যাশনাল স্কুল ঢাকার পরিচালক কার্ট নর্ডনেস বলেন, ‘আজ আমরা বাংলাদেশের সেসব বীর সন্তানদের শ্রদ্ধাভরে স্মরণ করছি, যাঁদের আত্মত্যাগ সমৃদ্ধ ঐতিহ্য ও ইতিহাসের এ জাতিকে করেছে স্বাধীন ও গর্বিত। সেই সাহসী দেশপ্রেমিকরা তাঁদের স্বপ্ন পূরণ করেছিলেন। তেমনিভাবে, আজকের দিনটি হয়ে উঠুক বাংলাদেশের জন্য, আমাদের স্কুল কমিউনিটির জন্য, আমাদের নিজেদের এবং পরিবারের জন্য স্বপ্ন বাস্তবায়নের বার্তা। এভাবে আমরা বিশ্বকে সবার জন্য আরো বাসযোগ্য করে তুলতে পারবো।’

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি