ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

থার্টি ফার্স্ট নাইটে রাবিতে ব্যাপক কড়াকড়ি!

রাবি সংবাদদাতা

প্রকাশিত : ১৪:১৯, ৩১ ডিসেম্বর ২০২০

বিশ্বজুড়ে চলছে করোনা তাণ্ডব। যার প্রেক্ষিতে গত ১৭ মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ রয়েছে। ক্যাম্পাসে শিক্ষার্থী অবস্থান না থাকলেও বহিরাগতদের অবস্থান সবসময় বিদ্যমান। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেই পরিপ্রেক্ষিতে থার্টি ফার্স্ট নাইটে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ব্যাপক কড়াকড়ি আরোপ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

সকল প্রকার অনুষ্ঠান ও জনসমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক লুৎফর রহমান।

তাছাড়া ক্যাম্পাসে বহিরাগতদের প্রবেশ করতে দেয়া হবে না। এছাড়া রাত ৮টার মধ্যে সকলকে ক্যাম্পাস ত্যাগ করতে হবে। শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে এমন সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

জানতে চাইলে প্রক্টর বলেন, ‘থার্টি ফাস্ট নাইট উপলক্ষে রাবিতে কড়া নিরাপত্তা আরোপ করা হয়েছে। এদিন সকল প্রকার অনুষ্ঠান ও জনসমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। নিরাপত্তার স্বার্থে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে। কোনো ধরণের আতশবাজি ও পটকাবাজি করা যাবে না। এছাড়া বিকেল থেকে বহিরাগতদের ক্যাম্পাসে প্রবেশ করতে দেয়া হবে না।’

ক্যাম্পাসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের গেটে পুলিশ আইডি কার্ড চেক করবে। প্রথম বর্ষের শিক্ষার্থীদের মধ্যে যাদের আইডি কার্ড নেই, সেক্ষেত্রে তাদেরকে বিশ্ববিদ্যালয়ের যে কোনো ডকুমেন্ট দেখাতে হবে বলেও জানান তিনি।
এআই/এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি