ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পুলিশের ওপর হামলা মামলায় জবির ৪ শিক্ষার্থীকে জামিন

জবি প্রতিনিধি 

প্রকাশিত : ২০:১০, ১ ফেব্রুয়ারি ২০২১

রাজধানীর সূত্রাপুর থানার পুলিশের উপর হামলার ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থীসহ পাঁচজনের জামিন দিয়েছেন আদালত। সোমবার ঢাকা মহানগর হাকিম মইনুল ইসলামের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। শুনানি শেষে আদালত প্রত্যেকের এক হাজার টাকা মুচলেকায় জামিন দেন।

এর আগে পাঁচ আসামির পক্ষে তাদের আইনজীবী জামিন চেয়ে আবেদন করেন। জামিন পাওয়া আসামিরা হলেন, বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞানের সাদিক হৃদয়, নৃবিজ্ঞান বিভাগের মেহেদী হাসান ওরফে সিফাত, সাজেদুল ইসলাম ওরফে নাঈম, প্রাণিবিদ্যা বিভাগের মো. সোহানুর রহমান ও জনৈক জয় দাস।

এদিকে গত ২৯ জানুয়ারি পাঁচ আসামিকে ঢাকা মহানগর হাকিম আদালত হাজির করা হয়। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে মামলার তদন্তকারী কর্মকর্তা সূত্রাপুর থানার এসআই মো. আবু তালেব প্রত্যেক আসামির সাত দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। এসময় আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে শুনানি করেন। এরপর আদালত রিমান্ড আবেদন বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলা সূত্রে জানা যায়, 'গত ২৮ জানুয়ারি রাতে পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজের সামনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষার্থী পূর্বের ঘটনার জের ধরে সূত্রাপুর থানা ছাত্রলীগের কর্মীদের উপর আক্রমণের উদ্দেশ্যে রাস্তায়  প্রতিবন্ধকতা সৃষ্টি গাড়ি ও দোকান ভাংচুর করেছিল। এসময় মামলার বাদী ও সূত্রাপুর থানার উপপরিদর্শক এজাজ আহমেদ রুমি ও তার সঙ্গীয় ফোর্স তাদের গাড়ি ও দোকান ভাংচুর করতে নিষেধ করে। এরপর তাকেসহ কর্তব্যরত পুলিশের উপর তারা এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে শরীর বিভিন্ন স্থানে গুরুতর জখম করে।'

এ ঘটনায় ২৯ জানুয়ারি সকালে সূত্রাপুর থানায় এজাজ আহমেদ রুমি বাদী হয়ে পাঁচ জনসহ আরো অজ্ঞাত ২৫/৩০ জনকে আসামি করে মামলা দায়ের করেন। 

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি