ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ববি শিক্ষার্থীদের উপর হামলার ঘটনায় মামলা

ববি সংবাদদাতা

প্রকাশিত : ২১:৫০, ১৮ ফেব্রুয়ারি ২০২১

বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর পরিবহন শ্রমিকদের হামলার ঘটনায় মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস থেকে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, গত ১৬ ফেব্রুয়ারি মধ্যরাতে একদল হামলাকারী কর্তৃক বর্বোরচিত হামলার ঘটনায় মামলা দায়ের করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ.দা.) বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় মামলাটি দায়ের করেন। 

শিক্ষার্থীদের সার্বিক নিরাপত্তা রক্ষায় বিশ্ববিদ্যালয় প্রশাসন স্থানীয় আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাথে বৈঠক করে  শিক্ষার্থীদের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিতকরণের দাবি জানান এবং হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে শাস্তির আহ্বান জানানো হয় ওই বিজ্ঞপ্তিতে। 

একই সাথে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রমের স্থিতিবস্থা বজায় রাখতে বরিশালবাসীসহ সকলের প্রতি উদাত্ত আহ্বান জানিয়েছে। 

প্রসঙ্গত, গত মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) ব‌রিশাল নগরীর রুপাতলী হাউজিংয়ে গভীর রা‌তে ব‌রিশাল বিশ্ব‌বিদ‌্যালয়ের শিক্ষার্থী‌দের মে‌সে হামলা চালায় পরিবহন শ্রমিকরা। হামলায় অন্তত ১১ শিক্ষার্থী আহত হন। 

এই ঘটনার প্রতিবা‌দে গভীর রা‌তে ঢাকা-কুয়াকাটা মহাসড়ক কিছুক্ষণ অব‌রোধ ও রাস্তায় আগুন জ্বা‌লি‌য়ে বি‌ক্ষোভের পর  বিশ্ব‌বিদ‌্যাল‌য়ে‌র সাম‌নে সড়ক আবারো অব‌রোধ ক‌রে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, ঘটনার দিন দুপু‌রে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের এক ছাত্রকে ছু‌রিকাঘাত ও লা‌ঞ্ছিত করার পর হামলাকারী প‌রিবহন শ্রমি‌কের বিচার দাবি‌তে সড়ক অব‌রোধ ক‌রে বিশ্ব‌বিদ‌্যাল‌য়ের শিক্ষার্থীরা। এরই জের ধ‌রে সড়ক অব‌রো‌ধের সময় নেতৃত্ব দেয়া শিক্ষার্থী মাহামুদুল হাসান তমা‌লের মে‌সে গভীর রা‌তে হামলা চালায় প‌রিবহন শ্রমি‌করা। বিষয়‌টি সামা‌জিক যোগা‌যোগমাধ‌্যমে ছড়ি‌য়ে পড়লে পার্শ্ববর্তী মে‌সের ছাত্ররা তমাল‌কে উদ্ধা‌রে এগিয়ে এলে ধারা‌লো অস্ত্র ও লা‌ঠি‌সোটা দি‌য়ে শিক্ষার্থী‌দের ওপর হামলা চালা‌নো হয়। প‌রে তা‌দের উদ্ধার ক‌রে হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে‌। আহত ১১ জনই সার্জারি বিভা‌গে চি‌কিৎসাধীন। 

এআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি